kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনা নেই, খবরটা কে শোনাবে বিশ্বকাপজয়ী বিলার্দোকে?

এখনো জানেন না প্রিয় শিষ্য মারা গেছেন

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২০ ০৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ম্যারাডোনা নেই, খবরটা কে শোনাবে বিশ্বকাপজয়ী বিলার্দোকে?

৮৬'র বিশ্বকাপে কোচ কার্লোস বিলার্দোর সঙ্গে ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

তাঁর প্রিয় শিষ্য দিয়েগো আর্মান্দো ম্যারাডোনার অকালপ্রয়াণের পরে পেরিয়ে গিয়েছে ১০দিন। কিন্তু কার্লোস সালভাদোর বিলার্দো এখনো জানেন না সেই মর্মান্তিক খবর!

বুয়েন্স আয়ার্সের এক পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে ১৯৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের সাবেক কোচের ভাই হর্ঘ জানিয়েছেন, কে সেই খবর বিলার্দোকে দেবেন, বুঝে উঠতে পারছেন না তাঁরা। গত কয়েক বছর ধরে স্নায়ুর জটিল রোগে (ডাক্তারি পরিভাষায় হাকিম-অ্যাডমস সিনড্রোম) ভুগছেন তিনি। তারই মধ্যে আগস্ট মাসে সংক্রমিত হন করোনায়। কিছুটা সুস্থ হয়ে সম্প্রতি হাসপাতাল থেকে তাঁকে বাড়িতে আনা হয়। চিকিৎসকদের কড়া নির্দেশ, তাঁর স্নায়ুতন্ত্রের উপরে চাপ তৈরি যেন না হয়।

বিলার্দোর ভাই হর্ঘে বলেছেন, 'কে তাঁকে গিয়ে এই খবর শোনাবে, সেটা আমরা বুঝেই উঠতে পারছি না।'

ছবি: ১৯৮৬'র বিশ্বকাপজয়ী কোচ কার্লোস বিলার্দো।

এদিকে, প্রয়াত প্রিয় বন্ধু দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শোকজ্ঞাপন করেন ফুটবল সম্রাট পেলে। গিটার হাতে ম্যারাডোনার সঙ্গে ছবি পোস্ট করে পেলে লিখেছেন, 'ভাবতেই পারছি না তোমার প্রয়াণের পরে সাতটা দিন কেটে গিয়েছে।' পেলে আরো লিখেছেন, 'একদিন তোমার সঙ্গে স্বর্গে আবার দেখা হবে। সে দিন কিন্তু গোল করি বা না করি, মুষ্ঠিবদ্ধ হাত উপরে ছুড়ে দেব। তোমার সঙ্গে আবার দেখা হওয়ার চেয়ে বেশি আনন্দ আর কী হতে পারে।'

ছবি: ১৯৮৬'র বিশ্বকাপ হাতে ম্যারাডোনা।

মন্তব্য



সাতদিনের সেরা