kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

করোনা দুর্গতদের সাহায্যার্থে দ্বিচক্রযানে ৬০০ কিলোমিটার

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনা দুর্গতদের সাহায্যার্থে দ্বিচক্রযানে ৬০০ কিলোমিটার

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় অর্থ সংগ্রহের উদ্দেশ্যে পাঁচ দিনে ৬০০ কিলোমিটার সাইকেল চালানোর সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিলের সাবেক জাতীয় তারকা ফ্রেড। ৩৬ বছর বয়সী ফ্রেড টুইটারে জানান, তার এই ট্যুর দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় শহর বেলো হরাইজোন্টের থেকে শুরু হয়ে রিও ডি জেনিরোতে গিয়ে শেষ হবে। এর মাধ্যমে তিনি ৪ হাজার দুস্থ পরিবারকে সহায়তা করবেন বলে জানিয়েছেন।

প্রতি কিলোমিটার রাইডের পর তিনি সেখানকার স্থানীয়দের ফুড বাস্কেট সরবরাহ করবেন। এছাড়াও অর্থ উপার্জনের তিনি একটি অনলাইন ক্যাম্পেইন চালুর কথা জানিয়েছেন। সোমবার সন্ধ্যা থেকে ফ্রেড এই রাইড শুরু করেছেন। মূল মহাসড়ক এড়িয়ে তিনি এই রাইডে ছোট ছোট রাস্তা বেছে নিয়েছেন। মহাসড়ক গুলোতে হয়ত মানুষ জড়ো হয়ে সামাজিক দূরত্বের আইনটি অমান্য করে তাকে উৎসাহ যোগাতে পারে। এ কারণেই তিনি সেসব রাস্তা এড়িয়ে গেছেন।

ফ্রেডের শেষ লক্ষ্য হলো ২০১৬ রিও অলিম্পিক পার্কের নিকটবর্তী ফ্লুমিনেন্স ট্রেনিং সেন্টার। ২০০৬ ও ২০১৪ সালে বিশ্বকাপে খেলা ফ্রেড ব্রাজিলের জার্সি গায়ে ৩৯টি ম্যাচে ১৮টি গোল করেছেন। ২০১৭ সালে কোপা আমেরিকা ও ২০১৩ সালে ফিফা কনফেডারেশন্স কাপ জয়ে তার ভূমিকা ছিল অনবদ্য। তার কারণেই ফরাসি ক্লাব লিও ২০০৬-০৮ পর্যন্ত টানা তিন বছর লিগ ওয়ানের শিরোপা জয় করে। ২০০৯ সালে দেশে ফিরে এসে ফ্লুমিনেন্সের হয়ে তিনি দুটি ব্রাজিলিয়ান শিরোপা জয় করেন।

মন্তব্য



সাতদিনের সেরা