kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশ দলের হয়ে খেলতে চান এসেক্সের রবিন

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৯ ১২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ দলের হয়ে খেলতে চান এসেক্সের রবিন

বাংলাদেশ দলের হয়ে খেলতে চান বাংলাদেশি বংশদ্ভূত রবিন দাস। বর্তমানে ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্স একাডেমির হয়ে খেলছেন ১৭ বছর বয়সী এই তরুণ ব্যাটসম্যান। সেখানে তিনি ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন নিয়মিত। তবে তার স্বপ্ন নিজ দেশের প্রতিনিধিত্ব করার। সে কারণে ডিসেম্বর থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা সময়ে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও খেলতে চান রবিন।

জানা গেছে, ইংলিশ কাউন্টি ক্রিকেটে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারের সাথে অনেক পুরুস্কার জিতেছেন রবিন দাস। তার মধ্যে ২০১৯ মৌসুমে এসেক্সের বর্ষসেরা একাডেমি ক্রিকেটারের স্বীকৃতি পাওয়ার অর্জনও রয়েছে তার।

এ ছাড়াও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের অনূর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশীপের গত মৌসুমের সর্বোচ্চ গড়ধারী (৭০) ব্যাটসম্যান ছিলেন রবিন। কেন্টের বিপক্ষে অপরাজিত ডাবল সেঞ্চুরির পাশাপাশি মিডলসেক্সের সাথেও ছিল সেঞ্চুরি। আশা করছেন ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলেও সুযোগ মিলবে তার।

তা ছাড়াও এসেক্সের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন ১৭ বছর বয়সী এই তরুণ।

এখন পর্যন্ত সর্বশেষ গ্রীষ্ম মৌসুমে এসেক্সের একাডেমি ও দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন রবিন। এমনকি পরবর্তী গ্রীষ্ম মৌসুমে এসেক্সের হয়ে খেলার জন্য তিনি চুক্তিবদ্ধ হতে পারেন।

প্রসঙ্গত, ইংল্যান্ডে রবিনের জন্ম হলেও তার পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জে। এক সময় রবিন দাসের বাবা পাড়ি জমান লন্ডনে। তবে শুধু রবিনই নয়, ওয়ানস্টিড প্রথম দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে খেলছেন তার বড় ভাই জোনাথান দাস।

 

মন্তব্য



সাতদিনের সেরা