kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা, তবে নেই অভিজ্ঞরা

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:৩০ | পড়া যাবে ১ মিনিটে



অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা, তবে নেই অভিজ্ঞরা

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা দল। তবে এই সফরে পূর্ণ শক্তির দল পাচ্ছে না দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি)। কারণ সরকারি পর্যবেক্ষণ রিপোর্ট পাওয়ার পরও লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউসসহ ১০ জন খেলোয়াড় পাকিস্তানের মাটিতে খেলতে রাজি হননি। তাই অনভিজ্ঞ দলটির নেতৃত্বে থাকবেন লাহিরু থিরিমান্নে।

জানা গেছে, আসন্ন সফরে লঙ্কানদের ওপর হামলার খবর পেয়েছিল এসএলসি। তাই লঙ্কান বোর্ড  নতুন করে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য শ্রীলঙ্কার সরকারের সহযোগিতা চেয়েছিল। এরপরে শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করার পর এই সিদ্ধান্ত জানায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড(এসএলসি)।

এ বিষয়ে এসএলসি'র পক্ষ থেকে জানানো হয়েছে, শ্রীলঙ্কাকে আতিথ্য দিতে পাকিস্তান এতোটাই উন্মুখ যে দেশটির পক্ষ থেকে রাষ্ট্রপ্রধানের জন্য যে পর্যায়ের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয় সফরকারী দলের জন্যও একই নিরাপত্তার ব্যবস্থা রাখার নিশ্চয়তা দেওয়া হয়েছে। পাকিস্তানের সেনাবাহিনী নিরাপত্তার বিষয়টি তদারক করবে। 

উল্লেখ্য, পাকিস্তান সফরে করাচিতে ৩টি ওয়ানডে এবং লাহোরে সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। আগামী ২৭ অক্টোবর থেকে এ সফর শুরু হয়ে চলবে ৯ অক্টোবর পর্যন্ত। 

মন্তব্য



সাতদিনের সেরা