kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

ঝড়ের বেগে জনপ্রিয়তা পাচ্ছে শোয়েব আখতারের ইউটিউব চ্যানেল

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জুন, ২০১৯ ১১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ঝড়ের বেগে জনপ্রিয়তা পাচ্ছে শোয়েব আখতারের ইউটিউব চ্যানেল

ক্রিকেটের বাইশ গজ কাঁপিয়েছেন ১৪ বছর। ২০০৩ সালেও ডানহাতি এই পেসারের বলের গতি ছিলো ১৬১.৩৭ কিলোমিটার। একদিনের ক্রিকেটে নিয়েছেন ২৪৭ উইকেট। সাবেক অনেক বাঘা বাঘা ব্যাটসম্যানরাও তার বল খেলতে আতঙ্কে থাকতেন। তিনি পাকিস্তানের গতির রাজা গতি মানব শোয়েব আখতার। ২০১১ সালে ক্রিকেট মাঠের খেলা ছাড়লেও! তিনি ছাড়েননি ক্রিকেট। তাইতো সব সময় ক্রিকেট নিয়ে দিয়ে থাকেন নিজের মতামত। 
 
প্রায়ই বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা যায় বিশেষজ্ঞ বিশ্লেষক হিসেবে। এবার সেই বিশ্লেষণ দিয়েই ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবে ঝড় তুলেছেন শোয়েব আখতার।
 
চলতি বছর জানুয়ারি মাসে তিনি ইউটিউবে নিজের নামে একটি চ্যানেল খুলে রাখেন। তিন মাস ততটা এক্টব ছিলেন না। তবে বিশ্বকাপ উপলক্ষে আবার নিজের চ্যানেলটিতে বিভিন্ন ভিডিও আপলোড করতে শুরু করেন তিনি। নিজ দলের সমালোচনা, ভালো খেললে অভিনন্দন দেওয়া থেকে শুরু করে এসব ভিডিওতে প্রাণ ফিরে পায় শোয়েবের চ্যানেল। আর এতেই সাবস্ক্রাইবারদের ঝড় বয়ে যাচ্ছে তার চ্যানেলে।
 
গত ৩০ দিনের শোয়েবের ইউটিউব চ্যানেল প্রায় ১০ লাখ সাবস্ক্রাইবার বেড়েছে। যা কিনা বিখ্যাত ইউটিউবার 'পিউডিপাই'র চেয়েও বেশি। গত ত্রিশ দিনে পিউডিপাই চ্যানেলে সাবস্ক্রাইবার যোগ হয়েছে প্রায় সাড়ে ৬ লাখ। আর সেখানে শোয়েবের চ্যানেলে বেড়েছে প্রায় ১০ লাখ। প্রতিবার রিফ্রেশ করলেই তার চ্যানেলে সাবস্ক্রাইবার বৃদ্ধি পাচ্ছে অন্তত ২৫ থেকে ৩০ জন।
এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত শোয়েবের চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১১ লাখ ৩  হাজার ৮৮৬ জন। চ্যানেলে দেওয়া ভিডিওগুলো দেখা হয়েছে ৪ কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৪৯৭ বার।

মন্তব্য



সাতদিনের সেরা