kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা শহীদ উল্লাহ পাটোয়ারি

নিউ ইয়র্কের সফল ব্যবসায়ী ছিলেন তিনি

বিশেষ প্রতিনিধি, নিউ ইয়র্ক   

৩ জানুয়ারি, ২০২১ ২১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা শহীদ উল্লাহ পাটোয়ারি

বীর মুক্তিযোদ্ধা ও নিউ ইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী শহীদ উল্লাহ পাটোয়ারি মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। করোনা মহামারীর এই সময়টাতে দীর্ঘ কিডনী ও হৃদযন্ত্রের জটিলতায় ভুগে গত শুক্রবার নতুন বছরের প্রথম দিন মারা যান নিউ ইয়র্কের সফল ও পুরানো এই ব্যবসায়ী।

দীর্ঘ ত্রিশ বছরেরও বেশি সময় ধরে শহীদ উল্লাহ পাটোয়ারি নিউ ইয়র্কে বসবাস করছিলেন। এই সময়টায় তিনি জড়িয়ে ছিলেন গ্রোসারি, রেস্টুরেন্ট ও আবাসন ব্যবসার সাথে। ম্যানহাটনের বাংলাদেশি মালিকানাধীন দোয়েল গ্রোসারির অন্যতম প্রতিষ্ঠাতা তিনি। সবশেষ তিনি ব্রুকলিনে বসবাস করতেন। শহীদ উল্লাহ পাটোয়ারির মৃত্যুতে কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া।

পরিবার সূত্রে জানা গেছে, অনেকদিন ধরেই তিনি নানা অসুখে ভুগছিলেন। কিন্তু সম্প্রতি তার অসুস্থতা বেড়ে যাওয়ায় ভর্তি করা হয় ব্রুকলিনের ওয়াইকফ হাইটস মেডিকেল সেন্টারে। সেখানে কয়েকদিন লাইফ সাপোর্টে থাকার পর মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, নাতি, নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশের লক্ষ্মীপুর জেলার দালালবাজারের গোপিনাথপুর গ্রামের পাটোয়ারি বাড়ির সন্তান শহীদ উল্লাহ পাটোয়ারি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন। এজন্যে তিনি বিভিন্ন সময় নানা সম্মাননাও পেয়েছেন। আব্দুল গনি পাটোয়ারির ছয় সন্তানের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।

মন্তব্য



সাতদিনের সেরা