kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

সাংবাদিকদের সঙ্গে নিউ ইয়র্ক কনস্যুলেটের মতবিনিময়

বিশেষ প্রতিনিধি, নিউ ইয়র্ক   

১ ফেব্রুয়ারি, ২০২০ ২২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিকদের সঙ্গে নিউ ইয়র্ক কনস্যুলেটের মতবিনিময়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে নেওয়া কর্মসূচি জানিয়েছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক কনস্যুলেট। শুক্রবার সন্ধ্যায় নিউ ইয়র্কে কনস্যুলেট মিলনায়তনে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

মতবিনিময় সভার শুরুতে গত বছরে কনস্যুলেটের নেওয়া বিভিন্ন কার্যক্রম ও সেবার কথা তুলে ধরে বক্তব্য রাখেন কনসাল জেনারেল। এ সময় তিনি মুজিববর্ষ উপলক্ষে নেওয়া বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরেন।

তিনি জানান, মুজিববর্ষের আনুষ্ঠানিক উদ্বোধন হবে ১৭ মার্চ জ্যামাইকায় কুইন্স লাইব্রেরির প্রধান মিলনায়তনে। এর চার দিন পর ২১ মার্চ জাতিসংঘ সদর দপ্তরের কাছে ম্যানহাটানে বহেমিয়ান অডিটরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

কনস্যুলেরেট আওতায় ৮টি অঙ্গরাজ্যেই বছরব্যাপী অনুষ্ঠান করা হবে। সবগুলো অনুষ্ঠান গিয়ে মিলবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎসবে। মুজিববর্ষে নিউ ইয়র্কের জ্যামাইকায় কুইন্স পাবলিক লাইব্রেরিতে ‘বাংলা কর্নার’ সংযোজন হতে যাচ্ছে। এছাড়া ম্যানহাটানে নিজস্ব ভবনে বাংলাদেশ কনস্যুলেট তথা ‘বঙ্গবন্ধু ভবন’ সরকারের অগ্রাধিকার তালিকায় রয়েছে বলেও জানান তিনি।

কনসাল জেনারেল জানান, প্রবাসে পাসপোর্ট প্রাপ্তি আরো সহজ করা এবং ই-পাসপোর্ট চালুর বিষয়টি রয়েছে অগ্রাধিকারের তালিকায়। এরি মধ্যে গ্রাহক সেবার মান খুব উন্নত করা হয়েছে উল্লেখ করে তিনি জানান, এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জাতিসংঘে বাংলাদেশের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরএলাহি মিনা, কনসাল আয়েশা হক ও কনস্যুলেটের ফার্স্ট সেক্রেটারি শামীম হোসেন।

মন্তব্য



সাতদিনের সেরা