kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

অচিরেই সরকারকে ফেয়ারওয়েল দেওয়া হবে : রিজভী

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



অচিরেই সরকারকে ফেয়ারওয়েল দেওয়া হবে : রিজভী

বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল ক‌বির রিজভী বলেছেন, দেশের জনগণ অল্প কিছুদিনের মধ্যে এই আওয়ামী লীগ সরকারকে ফেয়ারওয়েল দেবে। জনগণের কাছ থেকে এই সরকারের চিরন্তন ফেয়ারওয়েল হয়ে যাবে।

আজ মঙ্গলবার ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টিতে মানবসেবা সং‌ঘের আয়োজনে "'নির্দলীয় নির‌পেক্ষ সরকার ও বহুদলীয় গণতন্ত্র' শীর্ষক এক আলোচনাসভায় তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী ব‌লেন, এখন যারা ক্ষমতায় আছে, তারা এক দানবীয় পন্থায় ক্ষমতায় রয়েছে। নানা হুমকি দিয়ে, নানা কালা কানুন তৈরি করে, মিডিয়াকে ভয় দেখিয়ে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। অপরদিকে নিজেদের কিছু মিডিয়া দিয়ে অনর্গল মিথ্যা বলে যাচ্ছে।

তিনি বলেন, হিটলার, মুসোলিনিরা ফ্যাসিস্ট হলেও তাদের মধ্যে দেশপ্রেম ছিল। তারা তাদের দেশকে শক্তিশালী করার চেষ্টা করেছে। তারা তাদের নিজের দেশকে ছোট করতে দেয়নি। তারা চেয়েছে পৃথিবীর অন্য দেশের চেয়ে তাদের দেশ শক্তিশালী থাকুক। আর আমাদের প্রধানমন্ত্রী হিটলারের, মুসোলিনির অপশিক্ষাগুলো নিয়ে কিভাবে বিরোধীদের দমন করা যায় তা-ই করছেন। দেশকে শক্তিশালী করার কোনো কিছু তিনি করেননি। বরং নিজের ক্ষমতা টিকিয়ে রাখতে অন্য দেশকে যা কিছু দেওয়া যায় তিনি তাই দিচ্ছেন।

তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, 'শেখ হাসিনার বিকল্প কী'? শেখ হাসিনার বিকল্প হচ্ছে তার মতোই ফ্যাসিস্ট। বেগম খালেদা জিয়া, তারেক রহমান তো গণতন্ত্রের প্রতীক। বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আওয়ামী লীগ করে নাই। বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সুতরাং শেখ হাসিনার সঙ্গে  খালেদা জিয়ার পার্থক্য তো থাকবেই। আওয়ামী লীগের সঙ্গে বিএনপির পার্থক্য তো থাকবেই।

সংগঠ‌নের সভাপ‌তি সঞ্জয় দে রিপনের সভাপ‌তি‌ত্বে আ‌লোচনাসভায় আরো উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পি চেয়ারপারসনের উপ‌দেষ্টা আতাউর রহমান ঢালী, বিএন‌পির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, শিক্ষাবিষয়ক সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, স্বেচ্ছা‌সেবক দ‌লের সাধারণ সম্পাদক আব্দুল কা‌দির ভূইয়া জু‌য়েল, ছাত্রদ‌লের সিনিয়র সহসভাপ‌তি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহসভাপতি পার্থদেব মণ্ডল, ওমর ফারুক কাউসার প্রমুখ।



সাতদিনের সেরা