kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

উত্তরায় ‘রাজনীতির মহাকবি’ শীর্ষক প্রদর্শনী উদ্বোধনে মেয়র আতিক বললেন

‘সেই মহাকবি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০২১ ১৭:০২ | পড়া যাবে ৩ মিনিটে



‘সেই মহাকবি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আজ সোমবার বেলা ১২টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে উত্তরা ৩ নম্বর সেক্টরের ফ্রেন্ডস ক্লাব মাঠে ‘রাজনীতির মহাকবি’ শীর্ষক বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরা সাত নম্বর সেক্টরে আমরা একটি মুজিব মঞ্চ করতে যাচ্ছি। এটির কাজ শুরু হয়েছে। ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে হবে, লাল সবুজের পতাকার পিছনে যে মানুষটি আছে, যে মহাকবি আছে, সেই মহাকবি আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁকে নিয়েই আমরা একটি বঙ্গবন্ধু মুক্তমঞ্চের কাজ শুরু করেছি।

তিনি আরো বলেন, আমরা কয়দিন আগে খিদির খালে গিয়েছিলাম, দেখি ডানদিকে খিদির খাল বামদিকে খিদির খাল মাঝখানে আর খালটি নেই। এটি দখল করে বহুতলা বিল্ডিংয়ের জন্য কাজ শুরু করেছে। আমরা বুলডোজার দিয়ে তা ভেঙে দেই। এর পেছনে স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগের নেতৃবৃন্দ আমায় সেদিন সহায়তা করেছিল। এই যে জনগণের সম্পৃক্ততা, এই যে জনগণের ভালোবাসা, বিশেষ করে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যেভাবে এগিয়ে এসেছে, এতে আমরা নিশ্চিত একটি খালও আমাদের থেকে কেউ দখল করে নিতে পারবে না। একটি মাঠ কেউ দখল করে নিতে পারবে না। অবশ্যই আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সেই মাঠগুলোকে ফিরিয়ে দেব।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আতিকুল ইসলাম বলেন, “রাজনীতির মহাকবি অনেক অনেক বার্তা দিয়ে গেছেন। তিনি বলেছেন স্বাধীনতা লাভ করা যেমন কঠিন, স্বাধীনতা রক্ষা করা তার চেয়েও কঠিন। আমি প্রধানমন্ত্রীত্ব চাই না, দেশের মানুষের অধিকার চাই। তাইতো আজ বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান”।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, ৭ই মার্চের ভাষণকে বলা হয় পৃথিবীর শ্রেষ্ঠ কবিতা। তাঁর এই ভাষণ আমাদেরকে সংঘটিত করেছে, আমাদেরকে যুদ্ধে যাওয়ার সাহস যুগিয়েছে। সূর্য না উঠলে সকাল হয় না। আমাদের জাতীয় জীবনে বঙ্গবন্ধুই সূর্য। সেই সূর্যের আলোয় আমরা আলোকিত। সেই সূর্য আমাদের পথ দেখায়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়েদুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা