kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

বিটিসিএল গুলশান এক্সচেঞ্জের বেশ কিছু টেলিফোন নম্বর বদলাচ্ছে

রামপুরায় দুই হাজার টেলিফোন অচল

নিজস্ব প্রতিবেদক   

২৭ জানুয়ারি, ২০২১ ২১:৪১ | পড়া যাবে ৩ মিনিটে



বিটিসিএল গুলশান এক্সচেঞ্জের বেশ কিছু টেলিফোন নম্বর বদলাচ্ছে

ফাইল ফটো

উন্নত ও আধুনিক টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করার লক্ষ্যে বিটিসিএল-এর গুলশান এক্সচেঞ্জের আওতায় বেশ কিছু টেলিফোন নম্বর পরিবর্তন করা হচ্ছে। বিটিসিএল জানিয়েছে, এ এক্সচেঞ্জের কড়াইল আরএসইউ (রিম্যুট সেন্সর ইউনিট) এক্সচেঞ্জ, মহাখালী আইসিডিডিআরবি ওএনইউ ( অপটিক্যাল নেটওয়ার্ক ইউনিট) এক্সচেঞ্জ এবং বনানী সুপারমার্কেট ওএনইউ ( অপটিক্যাল নেটওয়ার্ক ইউনিট) এক্সচেঞ্জের সাত ডিজিটের পুরাতন টেলিফোন নম্বরসমূহ নতুন স্থাপিত এক্সচেঞ্জের এগার ডিজিটের নতুন নম্বর দিয়ে পর্যায়ক্রমে প্রতিস্থাপনের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। উদাহরণ স্বরুপ কড়াইল আরএসইউ এক্সচেঞ্জ-এর ৯৮৭ দিয়ে শুরু নম্বরে প্রথম ৭ সংখ্যা হবে ০২২২২২৭ ; মহাখালী আইসিডিডিআরবি ওএনইউ এক্সচেঞ্জ-এর ৯৮২৭ দিয়ে শুরু নম্বরের প্রথম ৭ সংখ্যা হবে ০২ ২২২২৭৭; বনানী সুপারমার্কেট ওএনইউ এক্সচেঞ্জ-এর ৯৮২০ দিয়ে শুরু নম্বরের প্রথম ৭ সংখ্যা হবে ০২ ২২২২৭৪, ৯৮২১ দিয়ে শুরু নম্বরের প্রথম ৭ সংখ্যা হবে ০২ ২২২২৭৫ এবং ৯৮২২ দিয়ে শুরু নম্বরের প্রথম ৭ সংখ্যা হবে ০২ ২২২২৭৬। বর্তমানে ঢাকার এনডব্লিউডি কোড ০২ ঢাকায় বিটিসিএল থেকে বিটিসিএল-এর ফোন কলে ব্যবহারের প্রয়োজন না হলেও নতুন নম্বরে এ কোড ব্যবহার বাধ্যতামূলক।

বিটিসিএল-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুরাতন ও নতুন নম্বরের তালিকা বিটিসিএল-এর ওয়েবসাইট www.btcl.gov.bd তে দেওয়া আছে। নম্বর পরিবর্তনের সাথে সাথে গ্রাহকদেরকে ফোন কলের মাধ্যমে নতুন নম্বর জানিয়ে দেয়া হবে। এছাড়া গ্রাহকরা নম্বর পরিবর্তন বিষয়ে তথ্য জানতে চাইলে যে কোন সময় বিটিসিএল-এর কল সেন্টার ১৬৪০২ তে অথবা অফিস সময়ে কড়াইল আরএসইউ এক্সচেঞ্জ ও মহাখালী আইসিডিডিআরবি ওএনইউ এক্সচেঞ্জ-এর জন্য ০২৪১০৮১১৯৯ অথবা ০২ ২২২২৮৪৪৪৪ নম্বরে এবং বনানী সুপার মার্কেট ওএনইউ এক্সচেঞ্জের জন্য ০২২২২২৯৪২৮৮, ০২২২২২৮০০১৪ অথবা ০১৫৫২৩১০৭৬৬ নম্বরে ফোন করতে পারবেন।

রামপুরা এলাকার দুই হাজার টেলিফোন অচল: গতকাল বুধবার বিটিসিএল-এর অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতায় ‘হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের’ অধীন ক্ষতিগ্রস্থ ড্রেনেজ অবকাঠামো পূনর্নির্মান কাজ চলাকালে মৌচাক-রামপুরা সড়কের পশ্চিম রামপুরা অংশে বিটিসিএল-এর ভূ-গর্ভস্থ কয়েকটি ক্যাবল কাটা যায়। এরফলে পূর্ব রামপুরা টিভি লিংক রোড, জাকের রোড, হাই স্কুল রোড, পূর্ব রামপুরা, মোল্লা বাড়ী, ব্যাংক কলোনী, তিতাস রোড, ডিআইটি রোড, বউ বাজার, পূর্ব হাজীপাড়া, উলন রোড, উলন বাজার, ওয়াপদা পাওয়ার হাউজ রোড, বাগিচার টেক, ওমর আলী লেন ও পশ্চিম রামপুরা এলাকার প্রায় দুই হাজার টেলিফোন অচল হয়ে পড়েছে।

সংশ্লিষ্ট বিভাগ থেকে ইতোমধ্যেই ক্যাবল মেরামতের কাজ শুরু করা হয়েছে। আশা করা যাচ্ছে , আগামি সাত দিনের মধ্যে টেলিফোনগুলো সচল করা সম্ভব হবে। গ্রাহকদের এই সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল কর্তৃপক্ষ আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছে।

মন্তব্য



সাতদিনের সেরা