kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

নিম্ন আদালতের ৩৫০ বিচারক-কর্মচারী করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক   

৯ আগস্ট, ২০২০ ১৯:২০ | পড়া যাবে ২ মিনিটে



নিম্ন আদালতের ৩৫০ বিচারক-কর্মচারী করোনায় আক্রান্ত

সারা দেশে অধস্তন আদালতের সাড়ে তিনশ বিচারক ও কর্মকর্তা-কর্মচারঅ করোনা ভাইরাসজনিত রোগ কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। ৮ আগস্ট পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৭৩ জন বিচারক ও ২৭৭ জন কর্মকর্তা-কর্মচারী। আজ রবিবার আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিমের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, আক্রান্তদের মধ্যে একজন বিচারক ও একজন কর্মচারী মারা গেছেন। ৪৬ জন বিচারক এবং ১৮৫ জন কর্মকর্তা-কর্মচারি সম্পূর্ণ সুস্থ হয়েছেন। এখনও ২৭ জন বিচারক অসুস্থ আছেন। এদের মধ্যে ২৫ জন নিজ বাসায় এবং ২ জন হাসপাতালে চিকিত্সা নিচ্ছেন। আর বর্তমানে অসুস্থ কর্মচারির সংখ্যা ১০২ জন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অধস্তন আদালতে করোনা শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৬৬ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক ৫৭ শতাংশ। যা জাতীয় সুস্থতার হারের চেয়ে যথাক্রমে সাড়ে ৮ শতাংশ বেশি এবং জাতীয় মৃত্যুর হারের চেয়ে শূন্য দশমিক ৭৫ শতাংশ কম। সুস্থতা ও মৃত্যুর হার উভয় ক্ষেত্রে বিচারকদের চেয়ে কর্মচারিরা ভালো অবস্থানে রয়েছেন। করোনা শনাক্ত বিবেচনায় বিচারকদের সুস্থতার হার ৬৩ শতাংশ এবং কর্মচারিদের সুস্থতার হার ৬৬ দশমিক ৭৮ শতাংশ। বিচারকদের মৃত্যু হার ১ দশমিক ৩৬ শতাংশ। সেখানে  কর্মচারিদের মৃত্যুর হার শূন্য  দশমিক ৩৬ শতাংশ। করোনা সংক্রান্ত বিষয়ে আইন মন্ত্রণালয়ের মনিটরিং ডেস্কের প্রধান সমন্বয়ক ড. শেখ গোলাম মাহবুব জানিয়েছেন, আইনমন্ত্রী আনিসুল হক এমপি এবং আইন সচিব মো. গোলাম সারওয়ার মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের চিকিত্সার খোঁজ-খবর রাখছেন।

মন্তব্য



সাতদিনের সেরা