kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

নটর ডেম কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক    

৩ জুন, ২০২০ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



নটর ডেম কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত

বিজ্ঞপ্তি প্রকাশের একদিনের মাথায় আজ বুধবার ভর্তি কার্যক্রম স্থগিত করেছে নটর ডেম কলেজ কর্তৃপক্ষ। দেশের স্বনামধন্য এই কলেজে আজ থেকে অনলাইনে ভর্তি আবেদন শুরুর কথা ছিল।

জানা যায়, রাজধানীতে চার্চ পরিচালিত চার কলেজের আবেদনের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার ঢাকা শিক্ষাবোর্ড এক নির্দেশনায় আগামী ২০ জুনের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করার অনুমতি দেয়।  কলেজগুলো হলো- নটর ডেম কলেজ, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, হলিক্রস কলেজ এবং সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজ।

নির্দেশনা পাওয়ার পরপরই গতকাল নটর ডেম কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। আজ থেকে তাদের ভর্তি কার্যক্রম শুরু করার কথা ছিল। কিন্তু আজ ঢাকা শিক্ষাবোর্ড অপর এক নির্দেশনায় করোনা ভাইরাস এর পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই চার কলেজের ভর্তি কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়।  

ফলে আজ আবার অপর এক বিজ্ঞপ্তিতে নটর ডেম কলেজ কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করে।  

জানা যায়, অনলাইনে আবেদন গ্রহণ ও জিপিএ'র ভিত্তিতে ভর্তি করা হলেও এ সংক্রান্ত নানা কাজে শিক্ষার্থীদের বাইরে বের হতে হবে। এমনকি একবারের জন্য শিক্ষার্থীদের কলেজে আসার প্রয়োজন হতে পারে। এতে শিক্ষার্থীদের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে যেতে পারে। তাই নানা দিক বিবেচনা করে ভর্তি কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

মন্তব্য



সাতদিনের সেরা