kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

তাজরিন অগ্নিকাণ্ডে ১১৩ নিহতের ঘটনায় শাস্তি দাবি

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৯ ১৪:২৭ | পড়া যাবে ২ মিনিটে



তাজরিন অগ্নিকাণ্ডে ১১৩ নিহতের ঘটনায় শাস্তি দাবি

তাজরিন ফ্যাশন লিমিটেডে ২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১৩ নিহতের ঘটনায় দায়ী ব‌্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। এ মানববন্ধনের আয়োজক ছিল গ্রিন বাংলা ওয়ার্কার্স ফেডারেশন, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশ ও বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

গ্রিন বাংলা ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সুলতানা বেগমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনেরর আহ্বায়ক বাহরানে সুলতান বাহার, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি মাহাতাব উদ্দিন সহিদ ও বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি শামীম খান।

বক্তারা বলেন, ভয়াবহ সেই অগ্নিকাণ্ডে ১১৩ শ্রমিক নিহত ও দুই শতাধিক শ্রমিক আহত হন। সে সময় প্রধানমন্ত্রী বলেছিলেন, নিহত ও আহত শ্রমিকদের পরিবারকে সাহায্য করবেন এবং অতি দ্রুত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনবেন। কিন্তু দুঃখের বিষয়, প্রধানমন্ত্রী কয়েকজন শ্রমিককে নামমাত্র সহযোগিতা করেছিলেন এবং দোষীরা আজও বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছেন।

বক্তারা জানান, সে অগ্নিকাণ্ডে প্রায় দুই শতাধিক শ্রমিক-কর্মচারী বিভিন্নভাবে পঙ্গুত্ববরণ করে আজও মানবেতর জীবনযাপন করছেন। কোনোপ্রকার ক্ষতিপূরণ বা সাহায্য-সহযোগিতা তারা পাননি।

মন্তব্য



সাতদিনের সেরা