kalerkantho

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: related_tag_id

Filename: views/header.php

Line Number: 11

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

জেনে নিন নতুন ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসের সময়সূচি

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৯ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



জেনে নিন নতুন ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসের সময়সূচি

নতুন আমদানি করা লাল-সবুজ কোচ পাচ্ছে কুড়িগ্রাম এক্সপ্রেস। ছবি : সংগৃহীত

অ- অ+

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: related_tag_id

Filename: views/post-detailsnews.php

Line Number: 94

উত্তরের জেলা কুড়িগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি এবার পূরণ হতে যাচ্ছে। আগামী ১৬ অক্টোবর উদ্বোধন হতে যাচ্ছে নতুন আন্তঃনগর ট্রেন 'কুড়িগ্রাম এক্সপ্রেস' এর। পরেরদিন ১৭ অক্টোবর থেকে এর বাণিজ্যিক যাত্রা শুরু হবে। ইতিমধ্যেই ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত নতুন পিটি ইনকা লাল-সবুজ কোচ দিয়ে রেক সাজানো হয়েছে। নির্ধারিত হয়েছে সময়সূচি।

জানা গেছে, মাঝপথে ট্রেনটি বিরতি দেবে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, মাধনগর ও ঢাকা বিমানবন্দর- এই সাতটি স্টেশনে। সকাল ৭:২০ মিনিটে কুড়িগ্রাম থেকে যাত্রা শুরু করবে ট্রেনটি। এরপর রংপুর ৮:২৯ মিনিটে এসে দোলনচাঁপা এক্সপ্রেসের সঙ্গে ক্রসিং করে ৮:৩৭ মিনিটে ছেড়ে যাবে। বদরগঞ্জ আসবে সকাল ০৯:০১ এ,ছেড়ে যাবে ০৯:০৩ এ। পার্বতীপুর আসবে সকাল ০৯:৩০ এ,ছেড়ে যাবে সকাল ০৯:৫০ এ। জয়পুরহাট আসবে সকাল ১০:৪৯ এ,ছেড়ে যাবে ১০:৫২।

সান্তাহার আসবে সকাল ১১:৩৫ এ,ছেড়ে যাবে ১১:৪০ এ। মাধনগর আসবে দুপুর ১২:১০ এ,ছেড়ে যাবে ১২:১২ এ। ১৫:১০ মিনিটে টাঙ্গাইল এসে বনলতা এক্সপ্রেসের সঙ্গে ক্রসিং সম্পন্ন করে ১৫:১৯ মিনিটে ছেড়ে যাবে। মৌচাকে ১৬:০৩ মিনিটে সিল্কসিটির সঙ্গে ক্রসিং করে ১৬:০৯ মিনিটে ছেড়ে যাবে। টাঙ্গাইল এবং মৌচাকে কোনো কমার্শিয়াল স্টপেজ নেই। শুধু ক্রসিংয়ের জন্য দাঁড়াবে। এরপর ট্রেনটি ১৬:৫০ মিনিটে বিমানবন্দর পৌঁছে গন্তব্য স্টেশন ঢাকায় যাবে ১৭:২৫ মিনিটে।

এরপর কুড়িগ্রাম অভিমুখে রাত রাত ২০:৪৫ মিনিটে ঢাকা স্টেশন ছেড়ে যাবে ট্রেনটি। বিমানবন্দর আসবে রাত ২১:১২ তে,ছেড়ে যাবে ২১:১৭ তে। এরপর রাত ১২:৪৭ মিনিটে আব্দুলপুরে নীলসাগর এবং ০১:১২ মিনিটে নাটোরে রংপুর এক্সপ্রেসের সঙ্গে ক্রসিং করবে। এই দুটি কমার্শিয়াল স্টপেজ নয়। মাধনগর আসবে রাত ০১:৪১,ছেড়ে যাবে রাত ০১:৪৩।

সান্তাহার আসবে রাত ০২:১১, ছেড়ে যাবে ০২:১৫ মিনিটে। এখানে ৭০৬ একতা এক্সপ্রেসর সঙ্গে ক্রসিং সম্পন্ন হবে। জয়পুরহাট আসবে রাত ০২:৫০,ছেড়ে যাবে রাত ০২:৫৩ এ। পার্বতীপুর আসবে রাত ৪টায়,ছেড়ে যাবে রাত ০৪:১০ এ। বদরগঞ্জ পৌঁছবে ভোর ০৪:২৭, ছেড়ে যাবে ০৪:২৯ মিনিটে। এরপর ভোর ০৪:৫৫ মিনিটে রংপুর পৌঁছে ০৫:০৩ এ ছেড়ে যাবে। ভোর ৬:১৫ মিনিটে গন্তব্য স্টেশন কুড়িগ্রাম পৌঁছবে ট্রেনটি।

মন্তব্য



সাতদিনের সেরা