kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিমানের নতুন এমডি মোকাব্বির

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০২ | পড়া যাবে ২ মিনিটে



বিমানের নতুন এমডি মোকাব্বির

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি করেছে জন প্রশাসন মন্ত্রণালয়। তাঁকে প্রেষণে বিমানের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমানের পরিচালনা পর্ষদের অনুমোদনের পর মোকাব্বির হোসেনকে এমডি নিয়োগ করেছে সরকার।

গত ৩০ এপ্রিল পরিচালনা পর্ষদ দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া হয় বিমানের সর্বশেষ এমডি এ এম মোসাদ্দিক আহমেদকে। এরপর ভারপ্রাপ্ত এমডির দায়িত্বে ছিলেন বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তোলার লক্ষ্য নিয়ে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটিতে ২০১৩ সালের ১৮ মার্চ প্রথম এমডি হিসেবে দায়িত্ব পান মার্কিন নাগরিক কেভিন স্টিল। ২০১৪ সালের শুরুতে স্টিল পদত্যাগ করলে এমডি হিসেবে আসেন যুক্তরাজ্যের কেইল হেইউড। ২০১৫ সালের ৫ জানুয়ারি দায়িত্ব নিয়ে এক বছরের মাথায় তা ত্যাগ করেন তিনি।

১৯৯১ সালে বিসিএস  (প্রশাসন) দশম ব্যাচে যোগদান করেন মো. মোকাব্বির হোসেন। সর্বশেষ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (বিমান ও সিভিল এভিয়েশন) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

মোকাব্বির বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া যুগ্ম সচিব হিসেবে জনপ্রশাসন, অর্থ বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন এই কর্মকর্তা।

মন্তব্য



সাতদিনের সেরা