kalerkantho

সহপাঠীদের অত্যাচারে অতিষ্ঠ তিন বছরের শিশু, স্কুলে হাজির ব্যাটম্যান

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সহপাঠীদের অত্যাচারে অতিষ্ঠ তিন বছরের শিশু, স্কুলে হাজির ব্যাটম্যান

স্কুলে মাত্র তিন বছর বয়সী মেয়েকে অন্যরা হেনস্থা করার ঘটনায় কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেনি। ফলে ওই শিশুটি প্রি-স্কুলে যেতে আগ্রহ হারিয়ে ফেলে। আর সেই সময় মেয়েটির পাশে দাঁড়ান ব্যাটম্যান।

এরিকা ক্যালকুলি নামের এক নারী বলেন, তার মেয়ে লিডিয়া গত মাসে বাড়ি ফিরে অঅসে মুখ ভার করে। বাড়ি ফিরেই তিন বছর বয়সী মেয়ে তাকে জানায়, ক্লাসের অন্যরা তাকে মারধর করে, চোখের ওপর ঘুষি মেরেছে এবং এক মেয়ে তার গায়ে জুতা ‍ছুড়ে মেরেছে। সে কারণে মেয়েটি আর স্কুলে যেতে চায় না।

এরিকা বলেন, এ ঘটনায় স্কুল কর্তৃপক্ষ কোনো ধরনের পদক্ষেপ নেয়নি। সে কারণে সামাজিক যোগাযোগের মাধ্যমে সাহায্যের জন্য একটি পোস্ট দেন তিনি। আর সেটা চোখে পড়ে স্থানীয় একজন ব্যাটম্যানের। জানা গেছে ওই ব্যক্তির নাম জ্যাক অ্যাসবুরি। তিনি ব্যাটম্যান সেজে ওই শিশুকে সাহায্য করার প্রস্তাব দেন।

এপর শিশুটির সঙ্গে ব্যাটম্যান সেজে তার স্কুলে যান। সবাইকে বলেন, লিডিয়াকে কেউ কোনো ধরনের আঘাত করলে কিংবা তার সঙ্গে কোনো ধরনের খারাপ আচরণ করলে ফলাফল ভালো হবে না। আর পরে কী ঘটছে, সেটা দেখার জন্য তিনি আবারো আসবেন বলেও জানান।

এরপর লিডিয়ার নতুন বন্ধু হয়েছে অনেক। সবাই তার খাতিরযত্ন শুরু করেছে। সবমিলিয়ে দিন এখন ভালো যাচ্ছে লিডিয়ার।

ব্যাটম্যানরূপী জ্যাক বলেন, ওই শিশুর মায়ের পোস্ট দেখে আমার মন ভেঙে গেছে। ওইটুকু শিশু অন্যদের দ্বারা হয়রানির শিকার হয়ে স্কুলে যেতে আগ্রহ হারিয়ে ফেলেছে শুনে খারাপ লেগেছে। সে কারণে আমি ব্যাটম্যান রূপে সেখানে যাওয়ার প্রস্তাব দিয়েছিলাম। 

ওই শিশুর মা পরে সামাজিক যোগাযোগের মাধ্যমে এক স্ট্যাটাসে জানিয়েছেন, এখন ছেলেরা এসে লিডিয়াকে বলছে, তারা বেস্ট ফ্রেন্ড হতে চায়। ব্যাটম্যানকে লিডিয়ার পাশে দেখে সবাই সমীহ করে চলছে। আর লিডিয়া সারাক্ষণ বাড়িতেও ব্যাটম্যানের গল্প করছে। ওই ব্যক্তির প্রতি আমরা কৃতজ্ঞ।

মন্তব্য



সাতদিনের সেরা