kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

সমকামী ডেটিং সাইটে মেয়ে সেজে মাঝবয়সী পুরুষরা! কিন্তু কেন?

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৯ ১৮:৩৩ | পড়া যাবে ৩ মিনিটে



সমকামী ডেটিং সাইটে মেয়ে সেজে মাঝবয়সী পুরুষরা! কিন্তু কেন?

প্রযুক্তির রমরমার মাঝে অসংখ্য ডেটিং সাইট তৈরি হয়েছে। এসব সাইটে বহু নারী-পুরুষ প্রতিদিন ঢু মারছেন; কিছু সময় কাটাচ্ছেন।  সমাজ এখন আগের চেয়ে সাহসী। তাই সমপ্রেমীদের জন্যও রয়েছে আলাদা ডেটিং সাইট। কিন্তু সেসব সাইটে গিয়ে নাম লেখাচ্ছেন মধ্যবয়সী পুরুষেরা। অনেকেই যেমন ছেলে হিসেবেই নিজেদের নাম নথিভুক্ত করছেন তেমন অনেকে আবার মেয়ে হিসেবেও করছেন। কিন্তু কেনই বা তারা এই সাইটের প্রতি এত আসক্ত?

অজ্ঞতা: 'লেসবিয়ান' বা 'গে' এই শব্দের সঙ্গে হয়তো অনেকেই পরিচিত। কিন্তু তা খায় পরে নাকি মাথায় দেয় সেসম্পর্কে কোনো ধারণা নেই। শুনে মনে হয়েছে বিষয়টির মধ্যে অভিনবত্ব আছে বা দুটি মেয়ে প্রেম করলে তাদের কেমন দেখতে লাগে, তারা কেমন মানুষ হয় এসব আজানা প্রশ্ন নিয়েই লোকে সাইটে নাম লেখান। অনেকে আবার মনে করেন সবই ডেটিং সাইট, প্রোফাইল খুললেই জীবনে প্রেম আসবে। এসব থেকেও মাঝবয়সীরা এই সাইটে নাম লেখাচ্ছেন।

সামাজিক দায়বদ্ধতা: অনেকেই চান রামমোহন-বিদ্যাসাগর হয়ে মেয়েদের পাশে দাঁড়াতে। তারা মনে করেন হয়তো এইসব সাইটে গিয়ে মেয়েদের বোঝাতে পারলে কিছুটা লাভ হবে। ছেলেরাই যৌন চাহিদার জন্য আদর্শ এটা তারা সকলেই বোঝাতে চান। অন্যরকম সেক্সুয়াল ওরিয়েন্টাশনে এরা বিশ্বাসী নয়।

ঔদ্ধত্য : যে কোনো সৃষ্টির পরিণতি হচ্ছে সে তার প্রজন্ম রেখে যাবে। এর বাইরে কোনো যৌনতা থাকলে তা স্বীকৃত নয়। সমপ্রেম বাচ্চা জন্মদিতে অক্ষম। ফলে অনেকেই আছে যারা সমকামীদের একেবারেই পছন্দ করে না। সবসময় এরকম মানুষ দেখলে একটা প্রতিশোধ স্পৃহা কাজ করে তাদের মধ্যে। কারণ এরা মনে করে পুরুষসর্বস্ব সমাজেই মেয়েদের বাস করতে হবে। তাদের আলাদা যৌন চাহিদা বলতে কিছু থাকতে পারে না। 

যৌনতায় ছলনা: বহু পুরুষ আছেন যাদের মধ্যে যৌনতা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার প্রবল বাসনা থাকেন। তারা নিজেরা নারীতেই আসক্ত; কিন্তু বাইরে দেখান সমপ্রেমে বিশ্বাসী। তাই এসব গ্রুপে নাম লিখিয়ে নানাভাবে নিজেদের যৌনলালসা মিটিয়ে নিতে চান। 

সমপ্রেম আতঙ্ক : মধ্যবয়সে এসে অনেকেই একা হয়ে যান। বাড়িতে স্ত্রীয়ের কাছে বিশেষ পাত্তা পান না। কারণ স্ত্রীও বয়সের কারণে সাংসারিক নানা কাজে ব্যস্ত। এদিকে মেয়ে দেখলেই পুরুষের মন উচাটন করে। তারা তখন ভাবেন সমপ্রেমীরা যদি কোনো ভাবে তাদের কাছে টেনে নেন। আবার অনেকেই সমপ্রেমীদের ভয় পান। সেই ভয় থেকেও একবারের অভিজ্ঞতার সাক্ষী হতে এসব সাইটে নাম লেখান।

মন্তব্য



সাতদিনের সেরা