kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

গ্যালাক্সি এম৩১: দারুণ শক্তিশালী ক্যামেরা-র‍্যাম, হাতের নাগালে দাম

অনলাইন ডেস্ক   

৩১ জুলাই, ২০২০ ১৩:১৫ | পড়া যাবে ৩ মিনিটে



গ্যালাক্সি এম৩১: দারুণ শক্তিশালী ক্যামেরা-র‍্যাম, হাতের নাগালে দাম

উচ্চ মেগাপিক্সেলের ক্যামেরা, বেশ ভালো স্টোরেজ এবং শক্তিশালী র‍্যামের অপেক্ষাকৃত কম মূল্যের মোবাইলের দিকে নজর দিয়েছে স্যামসাং। এরই উদাহরণ গত ফেব্রুয়ারিতে বাজারে আসা গ্যালাক্সি সিরিজের এম৩১ মডেলের স্মার্টফোনটি। 

এর ক্যামেরা যেকোনো স্মার্টফোনপ্রেমীকে অবাক করে দেবে। আর দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্টের স্মার্ট ফোনে এমন ক্যামেরা পেতে চাইলে বেশ অনেক টাকা গুনতে হবে সেটাই স্বাভাবিক। কিন্তু এবার চমক দিল নির্মাতা। ৬.২৭ ইঞ্চি লম্বা ও ২.৯৬  ইঞ্চি চওড়া মোবাইলের পেছনে রয়েছে চার-চারটি ক্যামেরা। একটি এফ/১.৮, ২৬মিমি এর ৬৪ (ওয়াইড) মেগাপিক্সেলের ফোন, এফ/২.২, ১২মিমি (আলট্রাওয়াইড) এর ৮ মেগাপিক্সেল ফোন, তৃতীয়টি এফ/২.৪ (ম্যাক্রো) ৫ মেগাপিক্সেলের ক্যামেরা এবং চতুর্থটি এফ/২.২ (ডেপথ) ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফিপ্রেমীদের জন্যে সুখবর রয়েছে ফোনটিতে। এতে দেয়া হয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। যার লেন্স ২৬মিমি (ওয়াইড)। সামনে-পেছনে দুটো ক্যামেরাতেই ৪কে ভিডিও রেকর্ডিং সম্ভব। এতে অনেকগুলো অপশন দেয়া হয়েছে- সুপার স্টিডি, সুপার স্লো-মো, হাইপারল্যাপস, নাইট মোড। 

অ্যান্ড্রয়েড ১০ থাকছে। রয়েছে ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। চিপসেট দেয়া হয়েছে এক্সিনস ৯৬১১ এসওসি। স্টোরেজ এবং র‍্যামেও হতাশ করেনি স্যামসাং। দুটো সংস্করণ রয়েছে। একটি ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের, আরেকটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সংস্করণ। 

ব্যাটারি স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনগুলোতেও যা মেলে না, তার চেয়েও বেশি। শক্তিশালী ৬০০০এমএএইচ ব্যাটারি দেয়া হয়েছে। এটা ১৫ওয়াটে দ্রুতগতিতে চার্জ হতে সক্ষম। 

এবার আসা যাক দামের বিষয়ে। ওপরের স্পেসিফিকেশন দেখে মনে হবে এর দামটা নিশ্চয়ই হাতের নাগালের বাইরে হবে। কিন্তু মোটেও তা নয়। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম পড়বে মাত্র ২৩ হাজার ৯৯৯টাকা এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম পড়বে ২৭ হাজার ৯৯৯ টাকা। 

এর ডিজাইন দারুণ। প্রায় বেজেলবিহীন বড় আকারের স্ক্রিনে চোখ রাখলেই মন ভালো হয়ে যাবে। আকারে বড় হলেও একহাতে দিব্যি এঁটে যায়। ক্যামেরা এর মূল আকর্ষণ। দিনের আলোতে ক্যামেরা তার সামনের লক্ষ্যবস্তুকে ফোকাস করে। ছবি ওঠে ভালো মানের এবং আশানুরূপভাবে 'ডিটেইল'। দূরের কোনো লেখা জুম করলেও তা বেশ সহজপাঠ্য থাকে। প্রয়োজন পড়লেই ক্যামেরা এইচডিআর সয়ংক্রিয়ভাবে চালু করে নেয়। ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা ব্যবহার খুব সহজ এবং বিস্তৃত কোণে ছবি তুলতে সক্ষম। 

মন্তব্য



সাতদিনের সেরা