kalerkantho

শনিবার । ২৩ নভেম্বর ২০১৯। ৮ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

অ্যান্ড্রয়েড ফোনেও গুগল ম্যাপের ‘পর্ন মোড’ চালু

কালের কণ্ঠ অনলাইন   

২ নভেম্বর, ২০১৯ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



অ্যান্ড্রয়েড ফোনেও গুগল ম্যাপের ‘পর্ন মোড’ চালু

সারাবিশ্বে পর্ন আসক্তি আজ অজানা নয়। পর্নোগ্রাফি অনেকেই দেখেন। কেউ কম-কম, কেউ বেশি-বেশি। আবার কেউ অনেক বেশি। তবে এক বিষয়ে প্রত্যেকের মিল রয়েছে। লুকিয়ে পর্ন দেখা। অনেকেই গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করার সময় ইনকগনিটো মোড ব্যবহার করেন। এতে কোন সাইটে গিয়ে কখন কী সার্চ করছেন, কী দেখছেন-তা কেউ জানতে পারছে না। 

যারা লুকিয়ে পর্ন দেখেন তাদের জন্য রয়েছে একটি সুখবর। ইনকগনিটো মোড বা ‘পর্ন মোড’টি আগে শুধুমাত্র ব্যবহার করা যেতো কম্পিউটার দিয়ে। কিন্তু এবার গুগলের এই ফিচারটির চালু করা হয়েছে অ্যান্ড্রয়েড ভার্সনেও। গুগল ম্যাপসে ইনকগনিটো মোড চালু করার জন্য নিজের প্রোফাইল ফটোতে ট্যাপ করতে হবে এবং সেখান থেকে এই মোড সিলেক্ট করে দিতে হবে। ইনকগনিটো মোড অন হলে স্ক্রিনে একটি ব্ল্যাক বার ভেসে উঠবে, সেখানে লেখা থাকবে ‘ইনকগনিটো মোড ইজ অন’।

ইনকগনিটো মোডে গুগল ম্যাপস ব্যবহার করলে তা ব্যবহারকারীর গুগল অ্যাকাউন্টের হিস্ট্রিতে থাকবে না। পুরো ফিচারটিই কাজ করবে অনেকটা গুগল ক্রোমের ইনকগনিটো মোডের মতো। ম্যাপস প্রিভিউ’র পরীক্ষকদের এ বিষয়ে মেইল পাঠিয়েছে গুগল। ওই মেইলে বলা হয়েছে, নিজের লোকেশন বা সার্চ গুগল অ্যাকাউন্টে সেভ হওয়া থেকে বিরতে রাখতে ইনকগনিটো মোড ব্যবহার করুন। গুগল জানায়, আপনি যখন ইনকগনিটো মোড চালু করবেন তখন গুগল ম্যাপে আপনার কাজ, যেমন অনুসন্ধান, দিকনির্দেশনা, হিস্ট্রি এমন কিছু গুগল অ্যাকাউন্টে সেভ হবে না।

সূত্র: মেট্রো।

মন্তব্য



সাতদিনের সেরা