kalerkantho

সোমবার । ৭ আষাঢ় ১৪২৮। ২১ জুন ২০২১। ৯ জিলকদ ১৪৪২

বাবু ও শাওনের গান 'চাঁদনী রাইতে নিরজনে'

অনলাইন ডেস্ক   

১১ মে, ২০২১ ১১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



বাবু ও শাওনের গান 'চাঁদনী রাইতে নিরজনে'

'চাঁদনী রাইতে নিরজনে আইসো সখা সংগোপনে, ফুলেরও বিছানায় দিমু তোমায় বসিতে' প্রেমিকের জন্য প্রিয়ার কি আকুলতা! চালুন ভাজা খই, গামছা পাতা দই আরো কত কি খাবারের আয়োজন! চাঁদনী রাতে আসবে তার আপনজন! ওদিকে আপনজনও বহুদিন পর দূরগ্রাম থেকে আসবে, দেখা হবে প্রেয়সীর সঙ্গে। এরকম কথার একটি পল্লীগান গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু ও মেহের আফরোজ শাওন। গানটি ১২ মে সন্ধ্যা সাড়ে ৭টায় উর্বশী ফোরাম ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পেতে যাচ্ছে।

সম্প্রতি 'উর্বশী গানের সিঁড়ি' শিরোনামে ১৯টি গানের রেকর্ডিং ও শুটিং সম্পন্ন করেছে উর্বশী ফোরাম। গানগুলো ক্রমান্বয়ে মুক্তি পাবে বলে জানিয়েছেন সংগঠনটির সংগীত সমন্বয়ক হৃদয় সৈকত। প্রধান সমন্বয়ক ড. মো. হারুনুর রশীদ বলেন, আমরা এই সিজনে মূলত নতুন ও মনোমুগ্ধকর ফোক গান নির্মাণের ওপর গুরুত্ব দিয়েছি। খুব যত্ন ও পরিশ্রমের ফসল এই গানগুলো শ্রোতা-দর্শকের হৃদয়গ্রাহী ও কালজয়ী হবে বলে আমাদের বিশ্বাস। 

জানা যায়, গানগুলোর বেশির ভাগই অধুনা ধারার লোকগীতি। বাবু ও শাওনের এই গানটির গীতিকার জহিরুল ইসলাম বাদল, সুরকার বুলবুল আনাম। এছাড়াও এই প্রকল্পে একক ও দ্বৈত গানে অংশ নিয়েছেন সুলতানা ইয়াসমিন লায়লা, সালমা আক্তার, বিন্দু কণা, প্রিয়াংকা বিশ্বাস, অংকন ইয়াসমিন, কামরুজ্জামান রাব্বি, প্লাবণ কোরেশী, গামছা পলাশ, অপু আমান, সুস্মিতা দে, এ এইচ তূর্য, তাসমিম জামান স্বর্ণা, নিজাম উদ্দিন জাহিন, হৃদয় সৈকত, নুশিন আদিবা, নুশরাত রেশমা প্রমুখ। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন এ এইচ তূর্য। 



সাতদিনের সেরা