kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

সিন্ডিকেট নিয়ে মুখ খুললেন ফারিয়া শাহরিন

বড় নায়করা আমার সঙ্গে কাজ করে না, বড় নায়িকাদের সঙ্গে করে

অনলাইন ডেস্ক   

৩০ এপ্রিল, ২০২১ ১২:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বড় নায়করা আমার সঙ্গে কাজ করে না, বড় নায়িকাদের সঙ্গে করে

দেশীয় নাটকে গড়ে উঠেছে সিন্ডিকেট, এ কথা চলে আসছে দেশীয় শোবিজে বেশ কিছুদিন ধরেই। দু-তিনজন নায়ক তাদের নির্দিষ্ট নায়িকাদের বাইরে কারো সঙ্গে কাজ করবেন না, আবার ওই নায়িকা অন্য নায়কদের সঙ্গে কাজ করতে পারবেন না। আর এ জন্য নির্মাতাকে বাধ্য করানো হয়। না হলে ওই নির্মাতার সঙ্গে কাজই করবেন না তারা। আবার তাদের কদর বেশি হওয়ায় নির্মাতাও হাসিমুখে তাদের আবদার মেনে নেন। 

এ ক্ষেত্রে দেখা যায়, তুমুল জনপ্রিয় নায়ক, তার নামেই নাটক হিট। তাই তিনিই ঠিক করে দেবেন নায়িকা কে হবেন। এর বাইরে কাউকে নায়িকা হিসেবে নেওয়ার চেষ্টা করলে সে কাজটা হবে না বা ওই নায়ক সে নাটক করবেন না। একইভাবে নায়িকার ক্ষেত্রেও, তিনি জনপ্রিয় নায়িকা, ঠিক করে দেবেন নায়িকা কে। এভাবেই চলে আসছে বেশ কিছুদিন ধরে, আর এ নিয়ে ক্রমশ ক্ষোভ বাড়ছে। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকজন নির্মাতা প্রতিবেদকের সঙ্গে আলাপকালে একই কথা বলেন। বিষয়টি এখন ওপেন সিক্রেট।

সবাই সব কিছু জেনেও নাটকের বাজার ও বিরাগভাজন হওয়ার ভয়ে কেউই প্রকাশ্যে মুখ খুলছেন না। তবে অভিনয়শিল্পী ফারিয়া শাহরিন এ প্রসঙ্গে স্পষ্ট অভিমত জানালেন। শুক্রবার সকালে এক পোস্টের মাধ্যমে নাটকের সিন্ডিকেট নিয়ে নিজের ফেসবুক হ্যান্ডেলে কথা বললেন। তার কথায় স্পষ্ট বোঝা যায়, সিন্ডিকেট বলয় কতটা শক্ত। 

ফারিয়া ক্ষোভ থেকেই বললেন, 'বড় নায়করা আমার সঙ্গে কাজ করে না, বড় নায়িকাদের সঙ্গে করে।'

নিজের ফেসবুকে ফারিয়া শাহরিন পুরো বিষয়টি নিয়ে লিখেছেন, 'ঠিক করছি নতুন, একেবারেই পরিচিত নন এ রকম নায়কদের সঙ্গে কাজ করব। ওদের প্রমোট করব। যদি আমাকে চারজনও চেনে, ওদের হয়তো একজন চিনবে আমার মাধ্যমে। ওরা এভাবেই করে এক-দুজন করে পরিচিত হয়ে উঠবে। আমার ভালো লাগবে। 

ক্ষোভ প্রকাশ করে এই অভিনেত্রী বলেন, 'আমি অনেক ছোট নায়িকা, বড় নায়করা আমার সঙ্গে কাজ করে না, বড় নায়িকাদের সঙ্গে করে; কী কী জানি- এখন শুনি সিন্ডিকেট না কী যেন। তাই নগণ্য নায়িকা আমি, নতুন ছেলেদের সঙ্গে কাজ করব।' 

গত বছর চঞ্চল চৌধুরী এই সিন্ডিকেট নিয়ে কথা বলেছেন। তিনিই বলেন, টেলিভিশন নাটক এক ধরনের বাজে সিন্ডিকেটে চলছে। 



সাতদিনের সেরা