kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

কিছুটা উন্নতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের

অনলাইন ডেস্ক   

৩০ অক্টোবর, ২০২০ ১৬:২৩ | পড়া যাবে ২ মিনিটে



কিছুটা উন্নতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের

শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে হাসপাতালে চিকিৎসাধীন পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। চোখ খুলেছেন তিনি, চিকিৎসায়ও সাড়া দিচ্ছেন। কলকাতার বেল ভিউ ক্লিনিকে ভর্তি থাকা এই অভিনেতার চিকিৎসকদের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার  দ্বিতীয়বার ডায়ালিসিস করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। স্নায়বিক সমস্যায় ভুগলেও, এ দিন চোখ খুলে তাকিয়েছেন তিনি। চিকিৎসকদের ডাকে সাড়াও দিয়েছেন। গত কয়েকদিনের তুলনায় সৌমিত্র এখন কিছুটা ভাল আছেন। তবে তাকে ভেন্টিলেশনেই রাখতে হয়েছে। রক্তচাপ নিয়ন্ত্রিত। জ্বর নেই।

করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গত ৬ অক্টোবর কলকাতার বেল ভিউ ক্লিনিকে ভর্তি করা হয়েছিল ৮৫ বছর বয়সী এ অভিনেতাকে। প্রায় দশ দিন চিকিৎসার পর ১৬ অক্টোবর তার করোনাভাইরাস রিপোর্ট ‘নেগেটিভ’ আসে, শরীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়। এক পর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হয়।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের কিডনির সমস্যা ধরা পড়ায় কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালিসিসের সিদ্ধান্ত দেন। ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে ৩ বার ডায়ালিসিস হতে পারে। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ডায়ালিসিস হয় তার।

চিকিৎসকরা জানিয়েছেন, অভিনেতার শরীরের হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তিনি চোখ খোলার চেষ্টা করছিলেন। চিকিৎসকদের কথায় সাড়া দিচ্ছেন। কিডনির সমস্যা ধরা পড়লেও, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ আপতত স্বাভাবিক ভাবে কাজ করছে।

মন্তব্য



সাতদিনের সেরা