kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

কক্সবাজারে বিশেষ শিশুদের সঙ্গে সময় কাটালেন মৌসুমী

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৮ অক্টোবর, ২০২০ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারে বিশেষ শিশুদের সঙ্গে সময় কাটালেন মৌসুমী

শিশু অধিকার ও অটিজম ব্যবস্থাপনার ওপর এক কর্মশালা আজ বুধবার কক্সবাজার জেলা প্রশাসন কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত বিশেষ শিশুদের জন্য বিশেষায়িত প্রতিষ্ঠান ‘অরুণোদয়’-এর হলরুমে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফের শিশু অধিকার বিষয়ক জাতীয় অ্যাম্বাসাডর ও চিত্রনায়িকা আরিফা পারভিন জামান মৌসুমী এবং চিত্রনায়ক ওমর সানী। এ সময় বিশেষ শিশুদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান মৌসুমী। 

বিশেষায়িত প্রতিষ্ঠান ‘অরুণোদয়’-এর প্রতিষ্ঠাতা এবং কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ইউনিসেফ এর শিশু অধিকার বিষয়ক জাতীয় অ্যাম্বাসাডর ও চিত্রনায়িকা মৌসুমী বিশেষ শিশুদের প্রতি বিশেষভাবে যত্ন নেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন। 

কক্সবাজারের মতো একটি ছোট জেলায় অরুণোদয় নামের এত একটি সুন্দর প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য তিনি জেলা প্রশাসক, প্রশাসনিক কর্মকর্তাসহ স্থানীয় বাসিন্দাদের প্রতি ধন্যবাদ জানান মৌসুমী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশিষ্ট চিত্রনায়ক ওমর সানী, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লাসহ অন্যরা বক্তৃতা দেন। চিত্রনায়িকা মৌসুমী প্রতিষ্ঠানটির বিশেষ শিশুদের সঙ্গেও বেশ কিছুক্ষণ সময় অতিবাহিত করেন।

উল্লখ্য, গত বছর কক্সবাজার শহরের সার্কিট হাউস সংলগ্ন এলাকায় জেলা প্রশাসক মো. কামাল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় বিশেষায়িত এ প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ২৫০ জন বিশেষ শিশু লেখাপড়া করছে। প্রতিষ্ঠানে শিক্ষক রয়েছেন ১৭ জন।

মন্তব্য



সাতদিনের সেরা