kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

বিরতির পর এসআই টুটুলের ‘মেঘ বিবাগী হলে’

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:১৫ | পড়া যাবে ২ মিনিটে



বিরতির পর এসআই টুটুলের ‘মেঘ বিবাগী হলে’

এস আই টুটুল । জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী । গুনী এই সঙ্গীত পরিচালক যুক্ত ছিলেন দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির সঙ্গে।  এলআরবি ছাড়ার পর অনেক দিন একক ক্যারিয়ার নিয়ে পথ চলেছেন সংগীতশিল্পী এস আই টুটুল। এরপর নিজেই গড়ে তোলেন ব্যান্ড ‘ফেস টু ফেস’। এই ব্যান্ড থেকে ‘ধ্রুবতারা’ নামে একটি অ্যালবামও প্রকাশিত হয়। একসময় ব্যান্ডের নাম ‘ফেস টু ফেস’ বদলে হয়ে যায় ‘ধ্রুবতারা’। 

এই ব্যান্ড নিয়ে এস আই টুটুল ২০০৮ সালে প্রকাশ করেন ‘দুঃখপোকা’ অ্যালবাম। এরপর লম্বা বিরতি। দেশ বিদেশে স্টেজ শো, চলচ্চিত্র আর অডিওতে গানের সংগীত পরিচালনা করেছেন। 

দীর্ঘ বিরতির পর এই শিল্পী এবার শ্রোতা-দর্শকদের জন্য নিয়ে আসছেন নিজের কণ্ঠ নতুন গান, তিতাস কাজি ফিচারিং ‘মেঘ বিবাগী হলে’ । সেই সাথে গানের ভিডিও । গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) । 

সাদাফ হাসনাইন মানজুরের কাব্য কথায় গানটির কম্পোজিশন করেছেন তিতাস কাজি আর সঙ্গীতায়োজনে ছিলেন মীর মাসুম। 
ফ্লোরিডা, লন্ডন ও ঢাকার মনোরম লোকেশনে চিত্রায়ন করে গানটির ভিডিও পরিচালনা করেছেন জি এম সি সোহান। পুরো ভিডিও জুড়েই  আছেন এস আই  টুটুল। 

নিজের নতুন গান প্রসঙ্গে এস আই টুটুল জানালেন -‘দীর্ঘ বিরতির পর গাইলাম। ‘মেঘ বিবাগী হলে’ গীতিকবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে, মন ছুঁয়ে গেছে। গানটির সুর ভীষণ মিষ্টি। গানটি  গাইতে খুব ভাল লেগেছে। আমার বিশ্বাস গানটি প্রকাশের পর শ্রোতা দর্শকেরও অবশ্যই ভালো লাগবে।’

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, আগামী ২২ ফেব্রুয়ারি , শনিবার তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে ‘মেঘ বিবাগী হলে’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে, ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক , বাংলালিংক ভাইব এবং রবি স্পø্যাশে।

মন্তব্য



সাতদিনের সেরা