kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

'পুলিশের চোখ'-এর আওতায় পিরোজপুর পৌর এলাকা

পিরোজপুর প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২১ ১৫:২৪ | পড়া যাবে ১ মিনিটে



'পুলিশের চোখ'-এর আওতায় পিরোজপুর পৌর এলাকা

পিরোজপুর পৌর এলাকায় 'পুলিশের চোখ' হিসেবে বসানো হয়েছে দেড়শতাধিক সিসি ক্যামেরা। যেকোনো অপরাধমূলক কর্মকাণ্ড থেকে মুক্ত রাখতে নেওয়া হয়েছে এই উদ্যোগ।

পুলিশ বলছে, প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে গত তিন মাস ধরে এ কার্যক্রম চলমান রয়েছে। এর ফলে খুব সহজেই আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে থাকবে। আর এতে করে কমবে অপরাধের সংখ্যাও। এ বছরের জানুয়ারি মাসে সিসিটিভি স্থাপনের কাজ শুরু করে পিরোজপুর জেলা পুলিশ। এর ফলে পুরো পৌর এলাকা ২৪ ঘণ্টাই সরাসরি পুলিশি নজরদারিতে থাকছে। জেলা পুলিশ সুপারের কার্যলয়ের কন্ট্রল রুম থেকে পুলিশের একটি বিশেষ দল এ কার্যক্রমকে নিয়ন্ত্রণ করছে। আর পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।

পরীক্ষামূলকভাবে দেড়শতাধিক ক্যামেরা চালু হওয়ায় যেমন চিহ্নিত কিছু অপরাধী গ্রেপ্তার হয়েছে তেমনি অপরাধ প্রবণতাও কমে এসেছে।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বলেন, পিরোজপুর পৌরসভায় সিসিটিভি ক্যামেরা স্থাপনের ফলে চুরি ও হানাহানিসহ বিভিন্ন ধরনের অপরাধ প্রবণতা কমছে। তবে এখন পর্যন্ত মধ্যে ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে পিরোজপুর পৌরসভার ২৫০টি স্পটে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।



সাতদিনের সেরা