kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

মাদরাসা শিক্ষার্থীদের স্নেহ দিয়ে গড়ে তুলতে হবে : সেলিম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৯ মার্চ, ২০২১ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মাদরাসা শিক্ষার্থীদের স্নেহ দিয়ে গড়ে তুলতে হবে : সেলিম ওসমান

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান বলেছেন, মাদরাসাগুলোতে যাতে শিক্ষার্থীরা কম্পিউটার শিক্ষায় শিক্ষিত হতে পারে সে উদ্যোগ নিতে হবে। আমাদের চেম্বারে দুটি বাস আছে যেগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষা সফরে যেতে পারবে। মাদরাসার এতিম শিক্ষার্থীদের বাবা মায়ের মতো আদর স্নেহ দিয়ে সুশিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে। মাদরাসাগুলোর শিক্ষার্থীদের নিয়ে পবিত্র রমজান মাসে কুরআন তেলওয়াত প্রতিযোগিতার আয়োজনের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান সেলিম ওসমান।

তিনি বলেন, আমি যতদিন বেঁচে আছি ততদিন পর্যন্ত আমি আমার এলাকার মাদরাসাগুলোতে সহযোগিতার চেষ্টা করে যাব। মাদরাসাগুলোর এতিম শিক্ষার্থীদের অধ্যয়নের দায়িত্ব নেওয়ার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।

করোনার বিস্তার প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় গেল বছরে আমরা করোনা মোকাবেলা করেছি। না খেয়ে কেউ মারা যায়নি। কিন্তু বর্তমানে আবারো করোনার প্রাদুর্ভাব বেড়ে গেছে। তাই আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

শুক্রবার নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে অবিভক্ত বাংলার এমএলএ এবং বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য একুশে পদকপ্রাপ্ত খান সাহেব ওসমান আলীর ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন সেলিম ওসমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও ১৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. কামরুল হাসান মুন্না, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু প্রমুখ।

অনুষ্ঠানে ৮টি মাদরাসার ৬৭৯ জন ছাত্রের মধ্যে ১৬ লাখ ৯৭ হাজার ৫০০ টাকার চেক বিতরণ করেন সেলিম ওসমান। যার মধ্যে নিউ খানপুর দারুন নাঈম মাদরাসার ১৩৪ জন, খানপুর দারুস সালাম এতিমখানার ৬৮ জন, গলাচিপার গাউছিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার ৭০ জন, মদিনাতুল উলুম মাদরাসা ও এতিমখানার ৫৫ জন, বাইতুল আকসা নূরানী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার ৩৬ জন, নলুয়া ইসলামিয়া মাদরাসার ৯২ জন, বন্দরের শাহী মসজিদ নূরানী হাফেজিয়া মাদরাসার ১১৪ জন, জামালুল কোরআন কওমী মাদারাসার ১১০ জন।

মন্তব্য



সাতদিনের সেরা