kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

বশেমুরবিপ্রবিতে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা শুরু, বন্ধ থাকবে হল

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২৪ জানুয়ারি, ২০২১ ২১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবিতে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা শুরু, বন্ধ থাকবে হল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। আজ রবিবার (২৪ জানুয়ারি) থেকে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টারের ল্যাব ক্লাস ও পরীক্ষা শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ কিউ এম মাহবুব ও রসায়ন বিভাগের শিক্ষক মো. যাদু মিয়া মুয়াজ।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রভাষক মো. যাদু মিয়া মুয়াজ বলেন, ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীদের শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে। এ জন্য ছাত্র-ছাত্রীরা ক্লাস-পরীক্ষা চালু করার জন্য আবেদন করে, এর প্রেক্ষিতে আমরা উপাচার্য  মহোদয়ের অনুমতি নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ব্যবহারিক ক্লাসের ব্যবস্থা করি। এ সময় তিনি আরো বলেন, আমরা স্বাস্থ্যবিধিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছি, ছাত্র-ছাত্রীদের মুখে যেন মাস্ক থাকে এবং তারা যেন পরস্পর থেকে দূরত্ব বজায় রাখে- এ ব্যাপারে আমরা খুব খেয়াল রাখছি।

রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. আসাদুজ্জামান বলেন, আজ রবিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে আমাদের চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টারের ল্যাব, ক্লাস ও পরীক্ষা শুরু হয়েছে। করোনার কারণে অনেকটা পিছিয়ে রয়েছি আমরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্ত আমাদের শিক্ষাকার্যক্রম একধাপ এগিয়ে নেবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ কিউ এম মাহবুব বলেন, ল্যাব, ক্লাস ও পরীক্ষার ব্যাপারে রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আব্দুর রহিম খান আমাকে অবগত করেন। ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষাজীবন হুমকির মুখে পড়েছে, তারা যদি স্বাস্থ্যবিধি মেনে ল্যাব, ক্লাস ও পরীক্ষা নিতে পারে তাহলে শিক্ষার্থীদের উপকার হবে। ফলে তাদের ল্যাব ক্লাস ও পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়া হয়। তবে বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে কারণে গত মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা