kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

ফেসবুকে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ : ৩ যুবক গ্রেপ্তার

ঠাকুরগাঁও প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২০ ২০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ : ৩ যুবক গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ে ফেইসবুকে প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড, জঙ্গীবাদকে সমর্থন করে পোস্ট এবং সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে সাড়ে ৩টার দিকে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন।

সংবাদ সন্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন জানান, 'লাল মিয়া' ও 'আমি মুসলিম' নামের দুইটি ফেইসবুক আইডি ব্যাবহার করে মাননীয় প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড, জঙ্গীবাদকে সমর্থন করে বিভিন্ন পোস্ট দিয়ে ফেসবুকে একটি জঙ্গীচক্র সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে আসছে। গোয়েন্দা সংস্থার এমন তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ এর নির্দেশনায় সদর থানার ওসি তানভিরুল ইসলাম এর নেতৃত্বে গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার গড়েয়া খামার ভোপলা গ্রাম থেকে নাজমুল হোসেন (২৯), রুবেল রানা ওরফে বাবু (২৫) ও শফিকুল ইসলাম (২৫) আটক করে। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের জঙ্গী মতবাদ মূলক জিহাদি বই, ২টি মোবাইল ফোন , বেশ কয়েকটি গ্রামীণ সিম উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোবাইল ফোন পর্যালোচনায় 'লাল মিয়া' নামক ফেইসবুক আইডিতে ইলিয়াস হোসাইন এর জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননামূলক বিবৃতির পোস্টও পাওয়া যায়। এবিষয়ে অভিযুক্তদেরসহ অজ্ঞাতনামা আরো ১০০ জনের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।  

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, সদর থানার ওসি তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলীসহ জেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা