kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

করোনাভাইরাস

নোয়াখালীতে ঈদের দিনে দু’জনের মৃত্যু, নতুন করে ১২ জনের শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

২৬ মে, ২০২০ ০০:০২ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীতে ঈদের দিনে দু’জনের মৃত্যু, নতুন করে ১২ জনের শনাক্ত

নোয়াখালীতে করোনা আক্রান্ত হয়ে আজ সোমবার ঈদের দিনে দু’জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো সাতজনে। এছাড়া নতুন করে ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিনশ ৬৮ জনে।

সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন মোমিনুর রহমান। তিনি বলেন, গত ২৩ মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজের ল্যাবে পাঠানো হয়। পরে রাতে তাদের রিপোর্ট আসলে করোনা পজিটিভ আসে।

মোট আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী করোনাভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। তিনশ ১২ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক ১ ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা জন্য পাঠানো হয়েছে। তিনি বর্তমানে সুস্থ রয়েছেন। ২৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। সাতজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন।

তিনি বলেন, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। নমুনায় তাদের করোনা পজিটিভ  আসে।

উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তকরণ কিট সঙ্কট থাকায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা