kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

অবৈধ পথে উপার্জন করে স্ত্রীর নামে সম্পদ

বীরগঞ্জ থানার ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

দিনাজপুর প্রতিনিধি    

২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বীরগঞ্জ থানার ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ পথে উপার্জন করে স্ত্রীর নামে সম্পদ করার অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জ থানার সাবেক ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুদক।

এ ব্যাপারে দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ জিন্নাতুল ইসলাম জানান, ওসি জাহাঙ্গীর হোসেন অবৈধ পথে উপার্জন করে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার দেওয়ান খামার মৌজায় ৪ তলা ভিত্তি দিয়ে ৩ তলা ও রংপুর শহরের মুলাটোল মহল্লার রোর্ড নং -৩/৩, বাসা নম্বর ২০০ এ ৪ তলা সম্পন্ন করে ৫ তলা আংশিক স্ত্রী আনোয়ারা পারভিনের নামে নির্মাণ করেছেন। এ ছাড়াও তাদের নামে বেনামে অনেক অবৈধ সম্পদ রয়েছে এমন একটি অভিযোগ ২০১৬ সালের ২৪ আগষ্ট দুদক অফিসে জমা হয়। এরপর দুদক সম্পদের বিবরণ দেওয়ার জন্য ওসি জাহাঙ্গীর হোসেন ও তার স্ত্রী আনোয়ারা পারভিনকে সম্পদের বিবরণ জমা দেওয়ার জন্য চিঠি দেয়। পরে তারা সম্পদের বিবরণ জমা দিলে দুদক অনুসন্ধান শুরু করে। তদন্ত শেষে জানতে পারে জাহাঙ্গীর ও তার স্ত্রী আনোয়ারা পারভিন দুদকে যে সম্পদ বিবরণী জমা দিয়েছেন সেখানে তারা এক কোটি ১৫ লাখ ৮৫ হাজার টাকার তথ্য গোপন করেছেন। এছাড়া তারা এক কোটি ৫৭ লাখ ৬৬ হাজার টাকার উৎস দেখাননি।

তিনি আরো জানান, সম্পদের তথ্য গোপন এবং সম্পদ অর্জনের উৎস না দেখানোর অভিযোগে তাদের বিরুদ্ধে দুদক আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়। মামলায় অভিযোগপত্র দেওয়ার জন্য তদন্ত চলছে। ওসি জাহাঙ্গীর হোসেন বর্তমানে রাঙামাটি থানায় দায়িত্ব পালন করছেন।

দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের উপপরিচালক আশিকুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা