kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

বাউল শিল্পী শরিয়ত সরকারের ফাঁসির দাবিতে ধামরাইয়ে মানববন্ধন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০২০ ০০:০২ | পড়া যাবে ২ মিনিটে



বাউল শিল্পী শরিয়ত সরকারের ফাঁসির দাবিতে ধামরাইয়ে মানববন্ধন

ধামরাইয়ের সুয়াপুরে আল্লাহ, নবী-রাসূল, পবিত্র কোরআন ও আলেম-উলামাদের নিয়ে কটুক্তিকারী শরিয়ত সরকারের ফাঁসির দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী। ছবি : কালের কণ্ঠ

ধামরাইয়ের সূয়াপুর ইউনিয়নের রৌহারটেক এলাকায় আল্লাহ, নবী-রাসূল, পবিত্র কোরআন ও আলেম-উলামাদের নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেওয়ায় টাঙ্গাইলের মির্জাপুর থানায় গ্রেপ্তার হওয়া বাউল শিল্পী শরিয়ত সরকারের ফাঁসি ও তার মদদদাতাদের উপযুক্ত শাস্তির দাবিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মানববন্ধন করেছে।

আজ মঙ্গলবার ধামরাইয়ের সুয়াপুর এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। শরিয়ত সরকার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে। 

মানববন্ধন শেষে বক্তব্য রাখেন সুয়াপুর হাজী জহির উদ্দিন দারুস সালাম দাখিল মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা ফজলুল হক, মাদরাসা শিক্ষক আব্দুল করিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফএম হলের ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, হালিয়াঘাটা কবরস্থান জামে মসজিদের খতিব আব্দুর রহমান, হালিয়াঘাটা হাফিজিয়া মাদরাসার শিক্ষক হাফেজ ইমরান হোসাইন, হাফেজ নজরুল ইসলাম, স্থানীয় মহিবুর রহমান মুন্না প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৪ ডিসেম্বর ধামরাইয়ের রৌহারটেক হেলাল শাহর বাৎসরিক মিলনমেলায় পালা গানের অনুষ্ঠানে মির্জাপুর এলাকার বাউল শিল্পী বয়াতি শরিয়ত সরকার আল্লাহ, নবী-রাসূল, পবিত্র কোরআন, আলেম-উলামাদের নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন। পরে তার বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে মির্জাপুর থানায় তার নামে মামলা হয়। ওই মামলায় গত রবিবার পুলিশ শরিয়ত সরকারকে গ্রেপ্তার করে। বর্তমানে মির্জাপুর থানায় তিনি তিনদিনের রিমান্ডে রয়েছে। 

বক্তরা আরো বলেন, শরিয়ত সরকার একজন ভন্ড শিল্পী। আমরা তার ফাঁসি চাই এবং তার মদদদাতাদেরও উপযুক্ত শাস্তি দাবি করছি। 

সূয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান সোহরাব বলেন, হেলাল শাহর চিশতী দরবার শরীফে পালা গানের অনুষ্ঠানে আমাকে প্রধান অতিথি করেছিলেন কিন্তু আমি সেখানে যায়নি। আমার উপস্থিতিতে যদি ওই ভন্ড শরিয়ত বয়াতি ইসলাম সম্পর্কে কটুক্তিমূলক কথা উচ্চারণ করত তাহলে তাৎক্ষণিক প্রতিবাদ করতাম। 

মন্তব্য



সাতদিনের সেরা