kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

বেকার? সিভি বক্সে বায়োডাটা ফেলেন! জেলা প্রশাসনের 'জব মেলা'য় ডাক পাবেন

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৯ ১৪:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বেকার? সিভি বক্সে বায়োডাটা ফেলেন! জেলা প্রশাসনের 'জব মেলা'য় ডাক পাবেন

গোপালগঞ্জে চাকরিপ্রত্যাশীদের কর্মসংস্থান সৃষ্টি করতে জেলা প্রশাসন এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। জেলা প্রশাসকের কার্যালয়ের দ্বিতীয় তলায় এ উপলক্ষে একটি 'সিভি বক্স' স্থাপন করা হয়েছে।

টেকসই উন্নয়ন বাস্তবায়নের লক্ষ্যে দক্ষ মানবসম্পদ তৈরি ও কর্মসংস্থান সৃষ্টিতে জেলা প্রশাসন গোপালগঞ্জ এই প্রয়াস 'সিভি বক্স' প্রতিষ্ঠা করে। এই সিভি ব্যাংকের জন্য চাকরিপ্রত্যাশী যে কেউ নিজ নিজ সিভি এই 'সিভি বক্স' এ দিতে পারেন। জেলা প্রশাসন দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সর্বাত্মক সহযোগিতা করবে।

বিষয়টি জেলা প্রশাসন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছে। সবাই এটিকে একটা ব্যতিক্রমী উদ্যোগ হিসাবে জেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন এবং উদ্যোগটি আগামীতে ফলপ্রসূ হবে বলেও মন্তব্য করেছে।
  
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম জানান, গোপালগঞ্জ জেলায় যারা শিক্ষিত বেকার এবং কর্মক্ষম বেকার রয়েছে তাদের কাছ থেকে সিভি গ্রহণ করতে একটি 'সিভি বক্স' আমরা স্থাপন করেছি। যেসব চাকরিদাতা প্রতিষ্ঠান রয়েছে তাদের সাথে আমরা সমন্বয় করে একটা 'জব মেলা'র আয়োজন করব। তিনি আরো বলেন, এ ছাড়া আমরা বিভিন্ন প্রশিক্ষণেরও উদ্যোগ নিয়েছি। জেলার বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা সৃষ্টি করব। আগামী তিন বছরের মধ্যে জেলার অধিকাংশ বেকারের যাতে কর্মসংস্থান হয় সে লক্ষ্যে আমরা কাজ করছি।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, জেলার বেকার যুবক-যুবতীদের কথা মাথায় রেখে এবং তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমাদের চেষ্টা এদের কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলা।

মন্তব্য



সাতদিনের সেরা