kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ঝালমুড়িওয়ালা

অভয়নগর (যশোর) প্রতিনিধি    

৬ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



কুড়িয়ে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ঝালমুড়িওয়ালা

ছবি: কালের কণ্ঠ

যশোরের অভয়নগরে কুড়িয়ে পাওয়া নবজাতক এক শিশুকন্যার দায়িত্ব নিলেন ঝালমুড়িওয়ালা ও তার স্ত্রী। আশরাফ হোসেন বাবু (৪৬) নামের মহতি এ ঝালমুড়িওয়ালা উপজেলার লক্ষীপুর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার রাতে উপজেলার কাপাশহাটি গ্রামে রেল লাইনের পাশে একটি বাজারের ব্যাগের মধ্য থেকে শিশুর কান্নার শব্দ শোনা যায়। এ সময় স্থানীয় জনগণ ব্যাগটি উদ্ধার করে দেখতে পান, গামছা দিয়ে পেঁচিয়ে রাখা ২/৩ দিন বয়সী নবজাতক এক শিশুকন্যা। কে বা কারা শিশুটিকে ফেলে রেখে গেছে তা কেউ বলতে পারেননি।

এ খবরটি চারিদিকে ছড়িয়ে পড়লে মানুষের ভিড় বাড়তে থাকে। এক পর্যায়ে হতদরিদ্র ঝালমুড়ি বিক্রেতা নিঃসন্তান আশরাফ হোসেন বাবু ও তার স্ত্রী শিশুটিকে কোলে তুলে নেন। 

এ ব্যাপারে আশরাফ হোসেন বলেন, এখন থেকে শিশুটির বাবা-মা আমরা দুইজন। লালন-পালনের দায়িত্ব নেওয়ার পরই ডাক্তারের পরামর্শে বায়োমিল-১ নামক দুধ, ফিডারসহ প্রয়োজনীয় মালামাল কেনা হয়েছে। 

মহান আল্লাহর শুকরিয়া করে তিনি বলেন, আমরা নিঃসন্তান, আল্লাহ আমাদের জন্য বাচ্চাটি দান করেছেন। নিজের সন্তান মনে করে কোনো প্রকার অযত্ন হবে না বলে তিনি সকলের নিকট শিশুটির জন্য দোয়া কামনা করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা