kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

১৪৪ ধারা ভঙ্গ করে স্কুলের জমি দখলের পাঁয়তারা

হবিগঞ্জ প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



১৪৪ ধারা ভঙ্গ করে স্কুলের জমি দখলের পাঁয়তারা

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে রশীদ বকস জুনিয়র হাই স্কুলের ১৯৮ শতক জায়গা দখলের পাঁয়তারা করছে উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব এর নেতৃত্বে দুর্বৃত্তরা। এ ব্যাপারে জড়িত ভাইস চেয়ারম্যানসহ আটজনের বিরুদ্ধে রবিবার থানায় অভিযোগ দায়ের করেছেন একই এলাকার বাসিন্দা ভূমির মালিক মো. আমিনুল ইসলাম।

অভিযোগে জানা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকার আজিমনগর গ্রামের মৃত জামাল মিয়ার পুত্র মো. আমিনুল ইসলাম একই এলাকার ফিস ইন্ডাস্ট্রি-সংলগ্ন ১২০৫/১৯৩২, ৩১৭/৩০ ইং, ১৪৮৩/৩০ ইং, দলিল মূলে ১ একর ৯৮ শতক ভূমির মালিক। তিনি এই জায়গায় বাঁশের বেড়া দিয়া রশীদ বকস জুনিয়র হাই স্কুল প্রতিষ্ঠার জন্য একটি সাইনবোর্ড টাঙিয়ে দেন। এদিকে রবিবার সকাল অনুমানিক ১১টায় রশীদ বকস জুনিয়র হাই স্কুল প্রতিষ্ঠার নির্ধারিত ১৯৮ শতক জায়গা জোরপূর্বক দখলের উদ্দেশ্যে একদল দুর্বৃত্ত বাঁশের বেড়া ও স্কুলের নামের সাইনবোর্ড ভেঙে ফেলে। ওই সময় একই এলাকার আজিমনগর গ্রামের মৃত আব্দুল খালেকের পুত্র মো. লিটন মিয়া প্রতিবাদ করলে তাকেও মারধর করে দুর্বৃত্তদল। পর আশপাশের আরো লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে দুর্বৃত্তদল আরো শক্তি বৃদ্ধি করে উক্ত জায়গা দখল করার পাঁয়তারা করতে পারে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে আশঙ্কা করে ভূমির মালিক মো. আমিনুল ইসলাম বাদী হয়ে রবিবার আজমিরীগঞ্জ থানায় আটজনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিবকে ফোন করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

আজমিরীগঞ্জ থানার ওসি মোশারফ হোসেন তরফদার অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা