kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কান ধরে ব্যবসা ছেড়ে দিতে চাই, বললেন সৈয়দ নাসিম মঞ্জুর

অনলাইন ডেস্ক   

১৯ এপ্রিল, ২০২১ ০৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



কান ধরে ব্যবসা ছেড়ে দিতে চাই, বললেন সৈয়দ নাসিম মঞ্জুর

সৈয়দ নাসিম মঞ্জুর

কান ধরে ব্যবসা ছেড়ে দিতে চান অ্যাপেক্স ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ নাসিম মঞ্জুর। তিনি বলেন, করব্যবস্থা চূড়ান্ত রকমের ব্যবসা–অবান্ধব। এ কারণে ব্যবসা বন্ধ করেই দেওয়া উচিত। আমরা যারা বাংলাদেশে ব্যবসা করি, কাল থেকে কান ধরে ব্যবসা ছেড়ে দিতে চাই।

শনিবার (১৭ এপ্রিল) অর্থনীতিবিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) উদ্যোগে আয়োজিত ভার্চ্যুয়াল সভায় অংশ নিয়ে এসব কথা বলেন নাসিম মঞ্জুর।

তিনি বলেন, লাভ হোক আর লোকসান, যা-ই হবে, কর দিতেই হবে। যারা কর দেয় না, তারাই ভালো থাকবে। আর আমরা মরব। এই ধরনের ব্যবসার মধ্যে আর আমরা নেই। করব্যবস্থা ঠিক করেন। অন্যথায় বর্তমান ব্যবসাই থাকবে না, নতুন বিনিয়োগের তো প্রশ্নই ওঠে না।’ ‘জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) যদি কর সংগ্রহকারী হিসেবে থাকে এবং সারা জীবন শুধু বলে 'শুনছি', কিন্তু বাস্তবে কোনো প্রতিফলন না দেখি, তার মানে বাংলাদেশে আপনারা কোনো বিনিয়োগ চান না। বলে দেন, আমরা বন্ধ (কারখানা) করে ট্রেডার হয়ে যাই। কারণ, ট্রেডিং ব্যবসা ভালো। উৎপাদন করে এই মরার খাটুনি যুক্তিসংগত নয়।’

নাসিম মঞ্জুর বলেন, সারা বিশ্বে করোনার কারণে এফডিআইয়ের হার অর্ধেক হয়ে গেছে। তবে বাংলাদেশের জন্য নতুন সুযোগ আছে। বিধিনিষেধের কারণে যুক্তরাষ্ট্রের বড় ব্র্যান্ড চীনের কাপড় নেবে না। সে জন্য ভারত, পাকিস্তানের মতো দেশে বস্ত্রকল হচ্ছে। সেই সুযোগ নিতে পারে বাংলাদেশ। 



সাতদিনের সেরা