kalerkantho

সোমবার  । ১৬ চৈত্র ১৪২৬। ৩০ মার্চ ২০২০। ৪ শাবান ১৪৪১

ছুটিতে ২ ঘণ্টা চালু থাকবে ব্যাংকের শাখা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০২০ ১৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ছুটিতে ২ ঘণ্টা চালু থাকবে ব্যাংকের শাখা

ফাইল ফটো

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সরকার পাঁচ দিন সাধারণ ছুটি ঘোষণা করলেও এই সময়ে ব্যাংক খোলা থাকবে। তবে এ সময় লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

নতুন নির্দেশনায় ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ব্যাংকের শাখা দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টা এবং প্রধান কার্যালয় দুপুর ২টা পর্যন্ত খোলা রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক এক সার্কুলারে জানিয়েছে, আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখতে হবে। এজন্য তিনটি নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এগুলো হলো-
১. জরুরি বৈদেশিক লেনদেনসহ নগদ টাকা জমা ও উত্তোলন স্বাভাবিক রাখার স্বার্থে স্ব স্ব ব্যাংক তাদের শাখা খোলা রাখার ব্যবস্থা গ্রহণ করবে এবং সে অনুযায়ী রোস্টারিং-এর মাধ্যমে অফিসের কার্যাবলী সম্পন্ন করতে পারবে।
২. দৈনিক ব্যাংকিং লেনদেন সকাল ১০:০০টা থেকে বেলা ১২:০০টা পর্যন্ত এবং আনুষঙ্গিক কার্যক্রম সম্পন্নের জন্য শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ দুপুর ২:০০টা পর্যন্ত খোলা রাখা যাবে।
৩. এটিএম ও কার্ডের মাধ্যমে লেনদেন চালু রাখার সুবিধার্থে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত নোট সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আমিনুর রহমান চৌধুরীর স্বাক্ষরিত এক সার্কুলারে বিষয়টি জানানো হয়েছে।

সরকার আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করায় ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ছুটি এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ১০ দিন ছুটি পাচ্ছেন সরকারি-বেসরকারি চাকরিজীবিরা।

মন্তব্য



সাতদিনের সেরা