kalerkantho


ভালোবাসা দিবসে আসছে 'কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া?'

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৪১



ভালোবাসা দিবসে আসছে 'কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া?'

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে বইমেলায় প্রকাশিত হতে যাচ্ছে রাহিতুল ইসলামের তৃতীয় উপন্যাস কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া। কুমিলা মফস্বল শহরের সাধারণ এক মেয়েকে নিয়ে এই গল্প। 

উচ্চমাধ্যমিক পাস করার পর বিয়ে হয়ে যায় নাদিয়ার। শশুর বাড়িতে গিয়ে সে মুখোমুখি হয় দারুণ প্রতিকূল এক পরিস্থিতির। কিন্তু এসবে দমে যায় না নাদিয়া। নিজের মতো করেই পরিকল্পনা সাজায়। তার স্বাবলম্বী হওয়ার গল্প নিয়েই লেখা হয়েছে এ উপন্যাসটি। 

বইটি প্রসঙ্গে রাহিতুল ইসলাম বলেন, নাদিয়ার গল্পটি আমাকে কাঁদিয়েছে। আপনাদেরকেও কাঁদাবে। আমি ধন্যবাদ জানাবো ব্যাবিলন রিসোর্সেস লিমিটেডকে। যারা আমাকে বইটি লেখার সময় কিছু তথ্য দিয়ে সাহায্য করেছে। তথ্যপ্রযুক্তি খাতে সরকারের এমন লার্নিং অ্যান্ড আর্নিং ট্রেনিংয়ের উদ্যোগের কারণেই নাদিয়ার মতো কিছু মেয়েরা সমাজে মাথা উঁচু করে বাঁচার স্বপ্ন দেখে।

রাহিতুল ইসলাম আরও বলেন, ইতোমধ্যে বইটির প্রি-অর্ডার শুরু হয়েছে। ভালোবাসা দিবসে বইটি সবাই হাতে পাবে। রকমারি ডটকম, বইবাজার ডটকম ও প্রথমা ডটকমে বইটি প্রি-অর্ডার দেওয়া যাবে। উপন্যাসটি বের করছে অদম্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। দাম ২০০ টাকা।



মন্তব্য