kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

আইফোনে বাড়বে বিজ্ঞাপনের সংখ্যা

টেক প্রতিদিন ডেস্ক   

১৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আইফোনের প্রি-ইনস্টল্ড অ্যাপে বিজ্ঞাপন দেখানোর হার বাড়াবে অ্যাপল। এসব অ্যাপের তালিকায় আছে ম্যাপস, বুকস ও পডকাস্টস। ম্যাপস অ্যাপে রেস্তোরাঁ ও দোকানের নাম এবং বুকস ও পডকাস্টস অ্যাপে বিভিন্ন পাবলিকেশন নিজেদের বিজ্ঞাপন দেখাতে পারবে। ধারণা করা হচ্ছে, অ্যাপল টিভি প্লাসেও বিজ্ঞাপন প্রদর্শন করতে পারবে ভিডিও কনটেন্ট নির্মাতারা।

বিজ্ঞাপন

সংবাদ মাধ্যম ব্লুমবার্গের এক রিপোর্টে এসব তথ্য জানা গেছে।

শুধু আইফোনই নয়, অ্যাপলের অন্যান্য ডিভাইসের অ্যাপেও বিজ্ঞাপন যুক্ত হবে। অ্যাপ স্টোরের বিজ্ঞাপন মডেলও পরিবর্তন করেছে তারা। ডেভেলপাররা এখন অতিরিক্ত অর্থ প্রদানের মাধ্যমে শুধু অ্যাপ স্টোরে বিজ্ঞাপন দেখাতে পারছেন। ভবিষ্যতে টুডে ট্যাপ ও ডাউনলোড পেজেও বিজ্ঞাপন দেখাতে পারবেন তাঁরা।

অ্যাপ স্টোরে সর্বপ্রথম তাঁরা বিজ্ঞাপন দেখানো শুরু করেন ২০১৬ সালে। তখন শুধু শেয়ার বাজার বিষয়ক অ্যাপ স্টকস ও নিউজ অ্যাপের মধ্যেই সীমাবদ্ধ ছিল বিজ্ঞাপন। বিজ্ঞাপন থেকে অ্যাপলের বার্ষিক আয় ৪০০ কোটি ডলার। বর্তমানে বিজ্ঞাপন থেকে আয়ের পরিমাণ দ্বিগুণ করতে চায় অ্যাপল।

টুডে ট্যাবে বিভিন্ন অ্যাপের তালিকার নিচে বিজ্ঞাপনের জন্য নির্দিষ্ট জায়গা থাকবে। এ ছাড়া আলাদা করে অ্যাপের পেজে ঢুঁ মারলে ‘ইউ মাইট অলসো লাইক’ নামের একটি সেকশনও দেখা যাবে।   সূত্র : দ্য ভার্জ

 



সাতদিনের সেরা