kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

মেসিকে ডাকা উচিত হয়নি!

২১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেসিকে ডাকা উচিত হয়নি!

লিওনেল মেসি খেলবেন নাকি খেলবেন না, এই ধোঁয়াশা মিটেছে। অনুশীলনে যোগ দিয়েছেন মেসি, কাজানের পর হয়তো আবার তাঁকে দেখা যাবে আকাশি-নীল জার্সিতে। প্রায় ৯ মাস পর জাতীয় দলের অনুশীলনে মেসিকে দেখে ভালো লাগেনি সিজার লুই মেনোত্তির। আর্জেন্টিনার জাতীয় দলের পরিচালক ও ১৯৭৮ বিশ্বকাপজয়ী এই সাবেক অধিনায়ক মনে করছেন, দোটানায় ভুগছেন মেসি।

ফক্স স্পোর্টসের সঙ্গে আলাপে মেনোত্তি জানিয়েছেন, ‘আমার তো মনে হয় মেসি খেলবে। আমার কাছে তাকে দেখে মনে হচ্ছে সে মানসিক একটা ক্লান্তি বহন করে চলেছে। তার এই দোটানা চ্যাম্পিয়নস লিগ আর জাতীয় দলকে নিয়ে। আমার তাকে খুব ক্লান্ত মনে হচ্ছে।’ শুক্রবার ভেনিজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা, খেলা হবে অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানে। মেনোত্তি মনে করেন, শেষ পর্যন্ত মেসি যদি খেলার সিদ্ধান্ত নেন তাহলেই ভালো, ‘সে যদি মনে করে আর্জেন্টিনার হয়ে খেলবে, সেটাই ভালো।’ মেনোত্তি মনে করেন, এই সব ম্যাচ থেকে ফুটবলের কোনো লাভ হয় না। এই ম্যাচগুলো হয় শুধু ব্যাবসায়িক কারণে। সেসব ম্যাচে নতুন খেলোয়াড়দেরই দেখে নেওয়ার পক্ষে মেনোত্তি।

সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়কের কথার কোনো প্রমাণ অবশ্য মেসির পায়ে নেই! বার্সেলোনার হয়ে মেসি তুখোড় ফর্মে। সব শেষ দুই ম্যাচের একটিতে জোড়া গোল ও জোড়া অ্যাসিস্ট, অন্যটিতে হ্যাটট্রিক। যদিও আর্জেন্টিনার জার্সি গায়ে অনেক সময়ই খুঁজে ফিরতে হয় বার্সেলোনার মেসিকে! তার ওপর লম্বা সময় পর বদলে যাওয়া জাতীয় দলের হয়ে খেলতে নেমে বোঝাপড়াটা কতখানি হয়, তা নিয়েও আছে সংশয়। তবু মানুষটা যখন মেসি, তখন যেকোনো কিছুই সম্ভব! এএস

মন্তব্য



সাতদিনের সেরা