kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

পরিবেশ সুরক্ষায় নানা আয়োজন

বড়াইগ্রামে সচেতনতামূলক প্রচারণা

রকি সরকার   

২ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বড়াইগ্রামে সচেতনতামূলক প্রচারণা

বড়াইগ্রাম উপজেলা শাখার আয়োজনে পরিবেশ রক্ষায় সচেতনতামূলক প্রচারণা

শুভসংঘ বড়াইগ্রাম উপজেলা শাখার আয়োজনে পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক প্রচারণা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গত ১১ জুন উপজেলার রামেশ্বরপুর উচ্চ বিদ্যালয় মাঠে এই আয়োজন সম্পন্ন হয়। অনুষ্ঠানের শুরুতে পরিবেশ রক্ষায় করণীয় সম্পর্কে স্কুলের শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়। সব শিক্ষার্থী পরিবেশ রক্ষায় কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।

বিজ্ঞাপন

এ সময় রামেশ্বরপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শামসুন্নাহারসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। শুভসংঘ বড়াইগ্রাম উপজেলা শাখার সভাপতি নিযামুল হোসেন, রতন সরকার, রকি সরকার, জোহাসহ শুভসংঘ বন্ধুরা আয়োজনটির সমন্বয় করেন।

পরিবেশ রক্ষায় গাছ কেমন ভূমিকা রাখে, নিজেদের চারপাশ কিভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা যায়—এসব বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে শুভসংঘ বন্ধুরা। বাড়ির আশপাশের খালি জায়গা, স্কুলের মাঠের চারপাশে গাছ লাগানোর বিষয়ে কথা বলা হয়। প্রত্যেক শিক্ষার্থী প্রতিবছর অন্তত একটি করে ফলদ ও ঔষধি গাছের চারা রোপণ করবে বলে কথা দেয়। তাদের নানা ধরনের গাছের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানের শেষে স্কুলের শিক্ষার্থী এবং শুভসংঘের সদস্যরা একত্রে স্কুল প্রাঙ্গণে কৃষ্ণচূড়ার চারা রোপণ করে।



সাতদিনের সেরা