kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

পরিবেশ বাঁচাতে শুভসংঘের বৃক্ষরোপণ

ধামরাই উপজেলা

আবু হাসান   

২৪ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পরিবেশ বাঁচাতে শুভসংঘের বৃক্ষরোপণ

বৃক্ষরোপণের মাধ্যমে কার্যক্রম শুরু করে ধামরাই উপজেলা শুভসংঘের নতুন কমিটি

স্বাধীনতার ৪৯ বছরে ৪৯টি বৃক্ষ রোপণের মাধ্যমে ৪৯ সদস্যের ধামরাই উপজেলা কমিটি গঠন করা হয়েছে। মেহবিন আক্তার মুশফিকাকে সভাপতি এবং ইকতিয়াক বিপুলকে সাধারণ সম্পাদক করে নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি মনিরুল ইসলাম রাজীব, সজীব চৌধুরী, জায়েদ রহমান, কৌশিক সরকার ও মোস্তফা কামাল পাপ্পু; যুগ্ম সাধারণ সম্পাদক আফরিনা তাবাসসুম, নাজমুল আলম হৃদয়, ফয়সাল আহম্মেদ হানি ও নাজমুল হাসান সানি; সাংগঠনিক সম্পাদক শুভ বাকালী, উপসাংগঠনিক সম্পাদক রিয়াজ আহমেদ স্বাধীন, অভিষেক সাহা ও নিয়াজ মোরশেদ আফ্রিদি; দপ্তর সম্পাদক মিঠুন কুমার সূত্রধর, সহদপ্তর সম্পাদক মাহমুদুল হাসান সিয়াম, অর্থ সম্পাদক আমিনুর ইসলাম, সহ-অর্থ সম্পাদক হৃদয় খান, প্রচার সম্পাদক রাকিবুল হাসান সিয়াম, সহপ্রচার সম্পাদক নাঈম হোসেন, যোগাযোগ সম্পাদক খালিদ হাসান ইমন, সহযোগাযোগ সম্পাদক রাহী মেহজাবিন, ক্রীড়া সম্পাদক ওয়াসিম আকরাম, সহক্রীড়া সম্পাদক তানভীর, সাংস্কৃতিক সম্পাদক জাহিদ হাসান, সহসাংস্কৃতিক সম্পাদক হৃদয় সূত্রধর, সাহিত্য সম্পাদক কুমার সপ্তর্ষী রায়, সহসাহিত্য সম্পাদক সাদিকা পারভীন মৌ, পাঠচক্র সম্পাদক জাকিয়া বেগম দোলা, প্রকাশনা সম্পাদক ফাতিমা খানম হৃদি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আবদুর রহিম, বিজ্ঞান সম্পাদক রায়হান হোসেন, স্বাস্থ্য সম্পাদক নাজমুল হাসান, মানবসম্পদ সম্পাদক রাকিবুল হাসান, সমাজকল্যাণ সম্পাদক অন্তরা, পরিবেশ সম্পাদক রাবেয়া সাহরীন, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক মো. নাজমুল হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক জুয়েল আহমেদ, আপ্যায়ন সম্পাদক সোহানা চৌধুরী টুম্পা, নারীবিষয়ক সম্পাদক ফারজানা অথি; কার্যকরী সদস্য তাহমিদ পরাগ, মাহিনা মোস্তফা, সবুজ মুন্সী, ফারজানা ঋতু, রাজন সরদার, সুমন হাসান, তৌহিদ এ আকবর ও আলামিন হোসেন।

কমিটি গঠনের সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘ ধামরাই উপজেলা শাখার উপদেষ্টা আবু হাসান, রোবেল পারভেজ ও আদনান হোসেন।

আদমদীঘি উপজেলা

তরিকুল ইসলাম জেন্টু

বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষায় আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে ইয়ার্ড এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন শুভসংঘের বন্ধুরা। কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা শুভসংঘের প্রধান উপদেষ্টা অবসরপ্রাপ্ত প্রকৌশলী নজরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা নাসীফ আরেফিন নিবির ও কালের কণ্ঠ’র আদমদীঘি প্রতিনিধি তরিকুল ইসলাম জেন্টু, কার্যনির্বাহী কমিটির সভাপতি এস এম জিল্লুর রহমান কমল, সহসভাপতি আহসান হাবীব তুহিন ও জাহাঙ্গীর আলম; সাধারণ সম্পাদক আশফাকুল আসেকিন পান্থ, যুগ্ম সম্পাদক তানভী রহমান তনু, সাংগঠনিক সম্পাদক মুক্তারুজ্জামান মুক্তা, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসিবুল ইসলাম শাকিল, কোষাধ্যক্ষ এস এম রুবেল হোসেন, নারীবিষয়ক সম্পাদক মিনি সুলতানা; কার্যকরী সদস্য আমিনুল ইসলাম সুমন, সাইফুল ইসলাম, জুয়েল রানা, রাসেল প্রমুখ।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

ফরিদপুর জেলা

তন্ময় রায়

শুভসংঘ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে বৃক্ষ রোপণ করা হয়েছে। কর্মসূচির উদ্বোধন করেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

তিনি বলেন, ‘সোনার বাংলা গড়তে সোনার মানুষ দরকার। শুভসংঘ হচ্ছে সেই সোনার মানুষদের সংগঠন। শুভসংঘের সব ভালো কাজের পাশে আমি সব সময় আছি এবং থাকব।’

শুভসংঘের বন্ধুরা বিভিন্ন প্রজাতির শতাধিক গাছের চারা ছিন্নমূল মানুষের মাঝে বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শুভসংঘের সভাপতি তন্ময় রায়, সাধারণ সম্পাদক আবিদ শরীফ আমির, সাংগঠনিক সম্পাদক অনুপম রায়, কার্যকরী সদস্য সাবু আহমেদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা