kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

শুভসংঘের নতুন কমিটি

১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৭ মিনিটে



শুভসংঘের নতুন কমিটি

গলাচিপা সরকারি ডিগ্রি কলেজ শুভসংঘের নতুন কমিটির বন্ধুরা

গলাচিপা সরকারি কলেজ

সাইমুন রহমান এলিট

শুভ কাজে সবার পাশে স্লোগানে গলাচিপা সরকারি ডিগ্রি কলেজে শুভসংঘের নতুন কমিটির কার্যক্রম শুরু হয়েছে।  সম্প্রতি কলেজ অডিটরিয়ামে আয়োজিত সভায় উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাকিব হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গলাচিপা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও শুভসংঘ গলাচিপা শাখার প্রধান উপদেষ্টা মো. ফোরকান কবির। বিশেষ অতিথি ছিলেন সরকারি কলেজের প্রভাষক নাসরিন সুলতানা, আ. ওহাব মিয়া, সালেহ মাহমুদ, ইয়াকুব হোসেন, কালের কণ্ঠ’র উপজেলা প্রতিনিধি সাইমুন রহমান এলিট, উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মিতু আক্তার, সাংগঠনিক সম্পাদক রাকিব খন্দকার, সহসাংগঠনিক সম্পাদক নুহ নাসির উল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবিনা ইয়াসমিন, ক্রীড়া সম্পাদক তরিকুল ইসলাম প্রমুখ।

প্রায় ২০০ সদস্যের উপস্থিতিতে কণ্ঠভোটে সভাপতি  খালিদ ইবনে ওয়ালিদ, সাধারণ সম্পাদক ঋতু পাল এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে আমিনুল ইসলাম নির্বাচিত হন।

 

অভিষেক অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে শুভসংঘ পাবনা জেলা কমিটির বন্ধুরা

পাবনা জেলা কমিটি

আহমেদ উল হক রানা

আনন্দ আড্ডা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাচ, গান, আবৃত্তি আর সুধীজনদের শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে শুভসংঘ পাবনা জেলা শাখার পরিচিতিসভা ও অভিষেক সম্পন্ন হয়েছে। অভিষেকে আসা অতিথিরা শুভসংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী দিনে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার চেতনায় শুভসংঘের সঙ্গে থাকার অঙ্গীকার করেছেন। শুভসংঘ ভালো কাজ আর সম্ভাবনাকে তুলে ধরে শত বছর টিকে থাকুক—এমন প্রত্যাশাও ছিল অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবার। গত ২২ সেপ্টেম্বর রবিবার সকালে পাবনা প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ। কালের কণ্ঠ’র পাবনা প্রতিনিধি আহমেদ উল হক রানার সঞ্চালনায় বক্তব্য দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, পাবনা মানসিক হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, রানা প্রপার্টিজ অ্যান্ড ডেভেলপারসের চেয়ারম্যান রুহুল আমিন রানা বিশ্বাস রানা, পাবনা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি আখতারুজ্জামান আখতার, শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সোহেল রানা স্বপ্ন, ডা. মঞ্জুর এলাহী, উত্তরণ সাহিত্য আসরের সভাপতি আলমগীর কবীর হৃদয়, সাংবাদিক উৎপল মির্জাসহ অন্যরা। অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, ভালো কাজ করে তরুণরা এগিয়ে যাবে। সংগঠন হচ্ছে একজন মানুষের অলংকার। এটাই তার সৌন্দর্য। শুভসংঘ এগিয়ে যাবে আরো অনেক দূর। অধ্যাপক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস বলেন, পাঁচজন মিলে একটি ভালো কাজ, ভালো উদ্যোগ অনেক সম্ভাবনা বয়ে আনতে পারে। ভালো কাজের জন্য সব সময় শুভসংঘ ছিল এবং থাকবে। নবগঠিত পাবনা জেলা কমিটির সভাপতি শিশির ইসলাম এবং সাধারণ সম্পাদক আল-আমীন হোসেন লিমন।

 

কলাপাড়া উপজেলা শাখা শুভসংঘের নতুন কমিটির বন্ধুদের বৃক্ষরোপণ

কলাপাড়া উপজেলা

জসীম পারভেজ

বৃক্ষরোপণের মাধ্যমে সম্প্রতি খেপুপাড়া মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে শুভসংঘ কলাপাড়া উপজেলা শাখা কমিটি গঠন করা হয়েছে। সুশীল সমাজ প্রতিনিধি, ছাত্র, শিক্ষকসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষের অংশগ্রহণে সর্বসম্মতিক্রমে ২৯ সদস্যের কমিটি গঠন করা হয়। হাবিবুর রহমান টিকলুকে সভাপতি, আতিকুর রহমান মিরাজকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি সোহেলী পারভীন, জান্নাত আরা ফেরদৌসী, সহসাধারণ সম্পাদক দিলীপ কুমার, নুসরাত জাহান সাথী, সাংগঠনিক সম্পাদক তানজীল জামান জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শাহীন মল্লিক, কোষাধ্যক্ষ নাসরীন আক্তার ডলি, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক হৈমন্তী শুকলা, সমাজকল্যাণ সম্পাদক খাদিজা আক্তার তৃশা, ক্রীড়া সম্পাদক অভি সেন, নারীবিষয়ক সম্পাদক নাসরিন আক্তার সম্পা, কার্যকরী সদস্য আশিকুর রহমান, শ্রাবন্তী হাওলাদার, ইমরান হোসেন, প্রত্যয়, নাসরীন আক্তার, খাদিজা বেগম, মো. জহিরুল ইসলাম, ঝুমুর আক্তার, মো. রাতুল, মুক্তামণি। প্রধান উপদেষ্টা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবু সাইদ। অন্য উপদেষ্টারা হলেন—মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, নাট্যকার মো. ফিরোজ আলম, উপজেলা পরিষদের সদস্য এবং সমাজসেবক শাহীনা পারভীন সীমা, অবসরপ্রাপ্ত শিক্ষক নমিতা দত্ত।

 

দিনাজপুর সরকারি কলেজ শাখা শুভসংঘের নতুন কমিটির বন্ধুরা

দিনাজপুর সরকারি কলেজ

মো. রাসেল ইসলাম

দিনাজপুর জেলার সুপ্রাচীন বিদ্যাপীঠ দিনাজপুর সরকারি কলেজের একঝাঁক মেধাবী শিক্ষার্থী নিয়ে শুভসংঘের যাত্রা শুরু হয়েছে। গত ৭ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় শুভসংঘ জেলা শাখার আয়োজনে কলেজ ক্যাম্পাসে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সভার প্রধান অতিথি দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আলহাজ সৈয়দ মোহাম্মদ হোসেন বলেন, আমাদের কলেজে আজ যারা শুভসংঘের সঙ্গে যাত্রা শুরু করল, তারা নিশ্চয়ই আগামী দিনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করবে। বাল্যবিয়ে ও যৌতুককে না বলবে। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলবে। শুভসংঘের মতো স্বেচ্ছাসেবী সংগঠনই পারে একটি স্বচ্ছ, সুন্দর ও পরিচ্ছন্ন ক্যাম্পাস উপহার দিতে। আলোকিত মানুষ তৈরি করতে। আশা করি, শুভসংঘের প্রতিটি সদস্য হবে সব ধরনের মাদকমুক্ত। তাদের আচার-আচরণে অনুপ্রাণিত হয়ে অন্যরাও এগিয়ে আসবে শুভ কাজ করতে। আলোচনাসভা শেষে অধ্যক্ষ প্রফেসর আলহাজ সৈয়দ মোহাম্মদ হোসেনকে প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। কমিটির অন্য উপদেষ্টারা হলেন—দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদুল হক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ দাস। মো. রাশিদুল ইসলামকে সভাপতি ও জিনিফা ইফাতকে সাধারণ সম্পাদক করে ২৬ সদস্যবিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি মোক্তারুল ইসলাম ও পারিয়ার হোসেন ময়ূরী, যুগ্ম সম্পাদক মো. পারভেজ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাহাদুর দেবশর্মা, সহসাংগঠনিক সম্পাদক রেজওয়ান, দপ্তর সম্পাদক বিনয় চন্দ্র রায়, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম, ইভেন্ট সম্পাদক হুমায়ন পারভেজ, সাহিত্য সম্পাদক টুম্পা, তথ্য-প্রযুক্তি সম্পাদক অসীম চন্দ্র রায়, সমাজকল্যাণ সম্পাদক তারেক, নারীবিষয়ক সম্পাদক লুৎফুন নাহার লুনা, কর্ম ও পরিকল্পনা সম্পাদক গৌতম কুমার, ক্রীড়া সম্পাদক সামিউল ইসলাম, সংস্কৃতিবিষয়ক সম্পাদক দীপস রায়, আপ্যায়ন সম্পাদক কৃষ্ণ চন্দ্র রায়, আইনবিষয়ক সম্পাদক আবির, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক পবিত্র রায়। কার্যকরী সদস্য ছাদেকুল ইসলাম, হাবিবুল বাশার সুমন, সুজন ইসলাম, তানভির হোসেন, আব্দুল্লাহ ও সুজন রানা।

 

রংপুর টেক্সটাইল ইনস্টিটিউট শুভসংঘের নতুন কমিটির বন্ধরা

রংপুর টেক্সটাইল ইনস্টিটিউট

অনন্য আক্তার শিলা

সব ধরনের অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গীকারে রংপুর টেক্সটাইল ইনস্টিটিউটে গঠিত হয়েছে শুভসংঘের নতুন কমিটি। কালের কণ্ঠ’র রংপুর ব্যুরোপ্রধান স্বপন চৌধুরীর নেতৃত্বে এবং শুভসংঘ রংপুর জেলা শাখার সহযোগিতায় সম্প্রতি নতুন এই কমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন শুভসংঘ রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার রাব্বি, সহসভাপতি আলী সাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব, শুভসংঘ হারাগাছ শাখার সভাপতি মাহফুজুল আমিন খান জিম এবং কার্যকরী সদস্য রোকনুজ্জামান রোকন।

নবগঠিত রংপুর টেক্সটাইল ইনস্টিটিউট শুভসংঘের নেতারা হলেন—সভাপতি আরিফ হুসাইন, সহসভাপতি ইউসুফ মিয়া ও শ্রাবণী তরফদার, সাধারণ সম্পাদক ফারহান তানভির সৌমিক, যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান আশিক ও অনন্যা আক্তার শিলা, সাংগঠনিক সম্পাদক ইয়াসির আরাফাত রেইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনহাজুল হক মিরাজ, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, সাহিত্যবিষয়ক সম্পাদক আশিকুর জামান লিমন, সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ রাশিদুল ইসলাম রনি, ক্রীড়া সম্পাদক আহমেদ তানভীর, নারীবিষয়ক সম্পাদক স্নিগ্ধা রানী রায়, দপ্তর সম্পাদক আজিজুল হাকিম দিপু, তথ্য-প্রযুক্তি সম্পাদক মাসুদ রানা, রক্তদান বিষয়ক সম্পাদক মিরাজ হোসেন, ধর্মবিষয়ক সম্পাদক ফারহান সাদিক প্রামাণিক এবং বাঁধন চক্রবর্তী। কমিটি গঠন শেষে শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে রংপুর টেক্সটাইল ইনস্টিটিউট শুভসংঘের বন্ধুরা অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গীকার করে বলেন, চাই না সংঘাত, চাই না রক্তপাত, চাই শুধু একটি সুন্দর সমাজ।

মন্তব্য



সাতদিনের সেরা