kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

নুসরাত হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সজীব আহমেদ, মাসুদ রানা ও নাসরুল্লাহ্ নাসের   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নুসরাত হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মানববন্ধনে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা

ফেনীর সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা শুভসংঘ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার বন্ধুরা।

গত ১১ এপ্রিল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে, ১৩ এপ্রিল শনিবার বিকেল ৩টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এবং ১৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে শুভসংঘের শুভার্থীদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, নুসরাতকে যারা আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করেছে, তাদের অবিলম্বে ফাঁসি দিতে হবে। আর এমন দৃষ্টান্ত রাখতে হবে, যাতে কেউ এমন কাজ করতে সাহস না পায়। সেই সঙ্গে সবার নিরাপত্তার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তাঁরা।

মানববন্ধনে জবি শুভসংঘ শাখার প্রচার সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় সভাপতি ইমা আক্তার, সহসাংগঠনিক সম্পাদক ইকবাল কবির সম্রাট প্রমুখ বক্তব্য দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নোবিপ্রবিতে নাসরুল্লাহ্ নাসেরের সঞ্চালনায় বক্তব্য দেন শুভসংঘ নোবিপ্রবি শাখার উপদেষ্টা মোহাম্মদ সাদ্দাম হোসেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাউফুর রহমান খান বাঁধনের পরিচালনায় মানববন্ধনে শুভসংঘের সদস্যরাসহ বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেন। বক্তারা নুসরাত জাহান রাফি হত্যার তীব্র নিন্দা এবং সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও তার সহযোগীদের ফাঁসির দাবি জানান। পাশাপাশি এই বিচার বন্ধ করতে যারা কূটকৌশল করছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।

মন্তব্য