kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

কলকাতা থেকে মাহতিমের গান

রংবেরং প্রতিবেদক   

১৭ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতা থেকে মাহতিমের গান

মাহতিম শাকিব

গত বছর টালিগঞ্জের ‘প্রেম টেম’ ছবিতে প্লেব্যাক করেছিলেন বাংলাদেশের মাহতিম শাকিব। তাঁর গাওয়া ‘তাকে অল্প কাছে ডাকছি’ গত বছর ১ জানুয়ারি প্রকাশ পায় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ইউটিউব চ্যানেল ‘এসভিএফ’ থেকে। শিবব্রত বিশ্বাসের কথা ও সুরে গানটিতে কণ্ঠ দিয়েছিলেন। গানটি বেশ জনপ্রিয়তা পায়।

বিজ্ঞাপন

দুই বাংলার শ্রোতাদের কাছে প্রশংসাও কুড়িয়েছেন মাহতিম। ইউটিউবে গানটি এখন পর্যন্ত এক কোটি ৯০ লাখেরও বেশিবার দেখা হয়েছে।

এবার আবারও পশ্চিমবঙ্গের জন্য গাইলেন মাহতিম শাকিব। নবনী দাস বাউলের কথা ও সুরে বিখ্যাত গান ‘দেখেছি রূপসাগরে’ নতুন করে গাইলেন তিনি। ১২ আগস্ট গানটি প্রকাশ করেছে এসভিএফ।

গানটির ভিডিওতে মডেল হয়েছেন ভারতীয় বাংলা সিরিয়ালের জনপ্রিয় মুখ দিতিপ্রিয়া রায় ও দিব্যজ্যোতি দত্ত। এবারই প্রথম কোনো গানে মডেল হলেন দুজন। গানটির নতুন করে সংগীতায়োজন করেছেন অরিন্দম।

মাহতিম শাকিব বলেন, “আমার প্রিয় গানের তালিকায় ‘দেখেছি রূপসাগরে’ ওপরের সারিতে আছে। নতুন করে গানটি গাইতে পেরে আমি আনন্দিত। আগে থেকেই গানটি জনপ্রিয়, সবার শোনা, আমি কেমন গাইলাম সেটি জানার অপেক্ষায় আছি। ’

গানটি গাওয়ার সুযোগ এলো কিভাবে? বলতে গিয়ে মাহতিম আরো বলেন, ‘সংগীত পরিচালক অরিন্দম দাদা আমার খুব প্রিয় সংগীত পরিচালক। এই গানটি গাওয়ার প্রস্তাব তাঁর কাছ থেকেই পেয়েছি। তিনি টালিউডের ছবিতে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গেই রাজি হয়েছিলাম। ’



সাতদিনের সেরা