kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

অ্যাপসায় সেরা অভিনেত্রীর মনোনয়ন

রংবেরং প্রতিবেদক   

১৪ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অ্যাপসায় সেরা অভিনেত্রীর মনোনয়ন

আজমেরী হক বাঁধন

‘রেহানা মরিয়ম নূর’ ছবিতে অভিনয়ের জন্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন আজমেরী হক বাঁধন। গতকাল অ্যাপসার ১৪তম আসরের মনোনয়ন ঘোষণা করা হয়। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় রয়েছে। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে আগামী ১১ নভেম্বর বিজয়ীদের তালিকা ঘোষণা করা হবে। এর আগে প্রথমবারের মতো কান চলচ্চিত্র উত্সবের অফিশিয়াল সিলেকশনে প্রতিযোগিতা করেছিল বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’। আব্দুল্লাহ মোহাম্মদ সাদের এই ছবির কল্যাণে কানের লাল গালিচা মাতিয়ে এসেছিলেন ছবির প্রধান অভিনেত্রী বাঁধন। এর পর থেকেই বারবার আলোচনায় এসেছেন অভিনেত্রী।

সেরা অভিনেত্রী বিভাগে বাঁধনের সঙ্গে প্রতিযোগিতা করবেন বিশ্বের আরো পাঁচ অভিনেত্রী। তাঁরা হলেন—ইসরায়েলের অ্যালেনা ইভ [এশিয়া], নিউজিল্যান্ডের এসি ডেভিস [দ্য জাস্টিস অব বানি কিং], অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল [দ্য ড্রোভারস ওয়াইফ দ্য লিজেন্ড অব মলি জনসন] ও রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা চিস্কিরেভ [স্কেয়ারক্রো]। নামি এই আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়ে স্বভাবতই খুশি বাঁধন। বরাবরের মতোই তিনি কৃতিত্ব দিলেন পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদকে। বলেন, ‘অবশ্যই আমি আনন্দিত একই সঙ্গে ভীষণ উত্তেজিত। সাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তিনিই আমাকে পর্দায় রেহানা হিসেবে উপস্থাপন করেছেন।’

বহির্বিশ্বে আলোচিত ছবিটি শিগগিরই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে। এরই মধ্যে সেন্সর বোর্ড ছবিটিকে বিনা কর্তনে ছাড়পত্র দিয়েছে। ছবিটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু জানালেন, শিগগিরই মুক্তির তারিখ প্রকাশ করবেন।



সাতদিনের সেরা