kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

অস্কার যখন অভিশাপ

রংবেরং ডেস্ক   

১২ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অস্কার যখন অভিশাপ

হ্যালি বেরি

অস্কার অনেক তারকার কাছেই মহা আরোধ্য এক পুরস্কার। তবে হ্যালি বেরির কাছে অস্কার যেন এসেছে অভিশাপ হয়ে! অনেককে অবাক করে ২০০২ সালে ‘মনস্টার্স বল’-এর জন্য সেরা অভিনেত্রী হয়েছিলেন বেরি। তবে গুরুত্বপূর্ণ এই পুরস্কার তাঁর ক্যারিয়ার এগিয়ে নিতে তেমন কোনো ভূমিকা রাখতে পারেনি। ‘যখন এর মতো [অস্কার] ঐতিহাসিক কিছু জিতবেন, আপনি ভাববেন এটা আপনাকে আমূল বদলে দেবে।

বিজ্ঞাপন

অবশ্যই এটা আমাকে আমূল বদলে দিয়েছে, কিন্তু সিনেমা জগতে আমার অবস্থানের রাতারাতি বদল ঘটায়নি। আমাকে এখনো নিজের জায়গা খুঁজে নিতে যুদ্ধ করতে হয়,’ এন্টারটেইনমেন্ট উইকলি’র সেপ্টেম্বর সংখ্যায় দেওয়া সাক্ষাত্কারে বলেন ৫৪ বছর বয়সী অভিনেত্রী। অস্কার জিতে বেরি ভেবেছিলেন একের পর এক প্রস্তাব আসবে, বড় পরিচালকের সঙ্গে কাজ করবেন। কিন্তু বাস্তবে তার কিছুই হয়নি, যা ভীষণ অবাক করেছে তাঁকে।

বেরির অস্কার জয়ের ২০ বছর পূর্তি হবে ২০২২ সালে। প্রথম কৃষ্ণাঙ্গ নারী হিসেবে তিনি অস্কার জিতেছিলেন। কিন্তু এই পুরস্কারের জয়ের পর সাফল্যের বদলে ব্যর্থতা সঙ্গী হয় বেরির। অস্কার জয়ের পরেই মুক্তি পায় ‘ক্যাটওম্যান’। ডাহা ফ্লপ এই ছবি চারটি রেজি অ্যাওয়ার্ড পায়। তবে এই ছবি নিয়ে কোনো আফসোস নেই। অভিনেত্রী বলেন, ‘ওই ছবি করে কোনো ভুল করিনি। কেবল পুরস্কার পাওয়া ছবিই করব—এভাবে কখনো ভাবি না। ’

 

সূত্র : পেজ সিক্স



সাতদিনের সেরা