kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

ডিজনির বিরুদ্ধে মামলা

রংবেরং ডেস্ক   

৩১ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিজনির বিরুদ্ধে মামলা

স্কারলেট জোহানসন

৯ জুলাই মুক্তি পায় বহুল প্রতীক্ষিত মার্ভেলের ছবি ‘ব্ল্যাক উইডো’। ছবিতে নাতাশা রোমানফ ওরফে ব্ল্যাক উইডোর চরিত্রে অভিনয়ে করেছেন স্কারলেট জোহানসন। ছবিটি একই সঙ্গে প্রেক্ষাগৃহ ও স্ট্রিমিং সাইট ডিজনি প্লাস-এ মুক্তি পায়। কিন্তু একই দিনে ওটিটিতে মুক্তি নিয়ে সন্তুষ্ট নন জোহানসন। তাই বৃহস্পতিবার ডিজনি প্লাসের বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের উচ্চ আদালতে রয়েছে মামলাটি। জোহানসনের মূল অভিযোগ, মার্ভেলের সঙ্গে তাঁর চুক্তি ছিল ছবিটি প্রথমে শুধু সিনেমা হলেই মুক্তি দেওয়া হবে। মামলার অভিযোগনামায় বলা হয়েছে, একই দিন ডিজনি প্লাসে মুক্তির মাধ্যমে বাদীকে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা হয়েছে।

তবে এক বিবৃতিতে জোহানসনের দাবি নাকচ করে দিয়েছে ডিজনি প্লাস। মামলাটিকে ‘ভিত্তিহীন’ অ্যাখ্যা দিয়ে প্রতিষ্ঠানটি এক  বিবৃতিতে বলেছে, “কভিড-১৯ অতিমারি বিশ্বজুড়ে যখন দীর্ঘায়িত হচ্ছে, এর প্রভাব যখন আরো ভয়াবহ হচ্ছে তখন এই মামলা দুঃখজনক ও উদ্বেগজনক। ‘ব্লাক উইডো’র ওটিটি মুক্তি সম্পর্কে তিনি আগে থেকেই অবগত ছিলেন। ওটিটি তাঁর জন্য বাড়তি আয়েরও পথ করে দিয়েছে। এখন পর্যন্ত তাকে দুই কোটি টাকা পারিশ্রমিকও বুঝিয়ে দেওয়া হয়েছে।”

এর আগে ২৮ মে একই সঙ্গে প্রেক্ষাগৃহ ও ডিজনি প্লাস-এ মুক্তি পেয়েছিল এমা স্টোনের ‘ক্রয়েলা’। অভিনেত্রী অবশ্য এ নিয়ে আপত্তি করেননি।

সূত্র : সিএনএন



সাতদিনের সেরা