kalerkantho

শুক্রবার । ৮ শ্রাবণ ১৪২৮। ২৩ জুলাই ২০২১। ১২ জিলহজ ১৪৪২

জলাবদ্ধ এফডিসি

রংবেরং প্রতিবেদক   

২০ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জলাবদ্ধ এফডিসি

মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনের চিত্র

দুই সপ্তাহের ভারি বর্ষণে দেশের বিভিন্ন অঞ্চল জলাবদ্ধ হয়ে পড়েছে। বাদ যায়নি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনও (বিএফডিসি)। মূল ফটকের সামনে থেকে চার নম্বর ফ্লোর পর্যন্ত পানি আটকে আছে বেশ কিছুদিন ধরে। অন্যদিকে মান্না ডিজিটাল কমপ্লেক্স, ডাবিং থিয়েটার, এডিটিং প্যানেল ও মসজিদের সামনে জমেছে পানি। ফলে বিপাকে পড়েছেন সম্পাদনা ও ডাবিং করা শিল্পী-কলাকুশলীরা।

১০ জুন থেকে সোলায়মান আলী লেবুর ‘প্রেম প্রীতির বন্ধন’ ছবির সম্পাদনার কাজ চলছে এফডিসিতে। কিন্তু সেখানে যাতায়াতে ভোগান্তি পোহাতে হচ্ছে বলে জানান লেবু। তিনি বলেন, ‘জুতা খুলে প্যান্ট গুটিয়ে তবে সম্পাদনার কক্ষে যাই। ডাবিং শুরু করার কথা। কিন্তু সেটাও পারছি না। অপু বিশ্বাস, মিশা সওদাগরের মতো তারকাদের কিভাবে এখানে ডাকি!’ তবে এ বিষয়ে এফডিসির কর্মকর্তাদের ফোনে পাওয়া যায়নি। পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, ‘আমরা এর মধ্যে এফডিসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তাঁরা জানিয়েছেন, কিছু ড্রেন মেরামতের কাজ চলছে। সেই কারণে পানি সরতে পারছে না।

তবে দু-এক সপ্তাহের মধ্যে ঠিক হয়ে যাবে বলে কথা দিয়েছেন তাঁরা।’

্এফডিসির পাবলিক রিলেশন অফিসার হিমাদ্রি বড়ুয়া বলেন, ‘দুই সপ্তাহ ধরে এফডিসির বিভিন্ন স্থানে পানি জমছে। কারণ এফডিসির আশপাশে রাস্তার ও মেট্রো রেলের কাজ চলছে। যার কারণে পানি অপসারণের পথ বন্ধ আছে। এই অবস্থা কাটতে আরো দুই সপ্তাহ অপেক্ষা করতে হবে। জানি এ মুহূর্তে যাঁরা এফডিসিতে কাজ করছেন সবাই সমস্যার সম্মুখীন হচ্ছেন। কিন্তু আমাদের করার তেমন কিছু নেই।’

উল্লেখ্য, শাকিব খান তাঁর ‘লিডার আমিই বাংলাদেশ’ ছবির শুটিং করছেন এফডিসিতে।



সাতদিনের সেরা