kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

করোনার কবলে বিনোদন দুনিয়া

করোনার কবলে সারা বিশ্ব, প্রভাব পড়েছে বিনোদনজগতেও। সর্বশেষ খবর নিয়ে এই প্রতিবেদন

৩১ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



করোনার কবলে বিনোদন দুনিয়া

স্বামী সঞ্জয় চোপড়ার চুল কাটছেন তিসকা চোপড়া

লন্ডনে সামিনার জোড়াতালি জীবন

লন্ডনে বেড়াতে গিয়ে আটকে আছেন ফাহমিদা নবী। করোনার কারণে সেখানকার বর্তমান পরিস্থিতি নিয়ে ‘লাইফ ইন ইউকে’ শিরোনামে ফেসবুকে একটি পোস্ট করেন গায়িকা। লেখেন, “কবে যেতে পারব ঢাকায়? কবে এই মহাবিপদ থেকে পুরো বিশ্ব মুক্তি পাবে? এই মুহূর্তে কী চাই, আর কী চাই না ঠিক জানি না। স্বেচ্ছায় গৃহবন্দি আছি। নিজেকে ব্যস্ত রাখতে রান্না করছি। ঢাকায় ফিরে একটা রেস্টুরেন্ট খুলব ভাবছি। নাম দেব ‘জোড়াতালি’। কারণ এত জোড়াতালিতে জীবনযাপন আর ভালো লাগছে না।”

 

আতঙ্কে মোনালিসা

যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বাস করছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। সেখানে এখন করোনার তাণ্ডব চলছে ভয়ংকরভাবে। গতকাল দুপুর পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৪২ হাজারের বেশি মানুষ। মারা গেছে আড়াই হাজার। এমন পরিস্থিতিতে বেশ আতঙ্কিত মোনালিসা। ফেসবুকে পোস্টে লেখেন, ‘সব কিছু অপরিচিত লাগছে। সকালে ঘুম থেকে ওঠার পর মনে হয় অন্য কোনো জায়গায় বাস করছি। যেখানে মানুষ নেই, প্রতিটি রাস্তা খালি, গান নেই, নেই কোনো গাড়ি। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। কে বাঁচবে আর কে মারা যাবে কেউ তা জানি না।’

 

গরিবের পাশে তাঁরা

ফেনীর চার পরিবারকে এক মাসের খাবারের টাকা পাঠিয়েছেন বাপ্পী। যাত্রাবাড়ীতে সাতটি পরিবারের এক মাসের সব খরচ বহন করছেন তিনি। নিজের এলাকা নারায়ণগঞ্জেও দিচ্ছেন নিত্যপ্রয়োজনীয় পণ্য। এ বিষয়ে বাপ্পী বলেন, ‘ভালোবেসে অসহায় দিনমজুরদের পাশে দাঁড়িয়েছি। কাউকে দেখানোর জন্য নয়। শুধু আশা করছি, খুব দ্রুত যেন সবাই আবার সাধারণ জীবনে ফিরে যেতে পারি।’ গতকাল শতাধিক অসহায় পরিবারের হাতে নিত্যপ্রয়োজনীয় পণ্য তুলে দিয়েছেন হিরো আলম। বলেন, ‘আমার সামর্থ্য অনুযায়ী আমি চেষ্টা করেছি। দেশের ধনী মানুষদের প্রতি অনুরোধ, আপনারাও এগিয়ে আসুন। এই দুর্দিনে সবাই সবাইকে সহযোগিতা করুন।’ এর আগে নিজের প্রতিষ্ঠানের কর্মীদের অগ্রিম বেতন দিয়েছিলেন অভিনেত্রী মারজান জেনিফা। এবার ঢাকার বিভিন্ন এলাকায় অসহায় মানুষদের নিত্যপ্রয়োজনীয় পণ্য দিলেন তিনি। কৌতুক অভিনেতা চিকন আলী অসহায় কয়েকজন ভক্তকে সঙ্গে নিয়ে সাধারণ মানুষের মাঝে চাল-ডাল ও তেল বিতরণ করেছেন।

 

কেন শিমুরা : বাংলাদেশে তিনি অবশ্য কাইশ্যা নামে পরিচিত

করোনা কেড়ে নিল

নব্বইয়ের দশকের চার্ট কাঁপানো কান্ট্রি মিউজিক শিল্পী জো ডিফি মারা গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৬১ বছর বয়সী গ্র্যামি বিজয়ী শিল্পীর। তিন দশকে টপ চার্টের সেরা দশে ২০ বার উঠে এসেছে তাঁর নাম। ডিফির বিখ্যাত গানগুলোর মধ্যে পিকআপ ম্যান, ইফ দ্য ডেভিল ডান্স ও হংকি টংকি অ্যাটিচুড বেশ নাম কুড়িয়েছে। মারাত্মক ছোঁয়াছে এই ভাইরাস কেড়ে নিয়েছে জনপ্রিয় জাপানি কমেডিয়ান কেন শিমুরাকেও। বাংলাদেশে ‘কাইশ্যা’ নামে জনপ্রিয়  শিমুরার বয়স ছিল ৭০ বছর। ২০ মার্চ টোকিওর একটি হাসপাতালে জ্বর ও নিউমোনিয়া নিয়ে ভর্তি হয়েছিলেন তিনি। ২৩ মার্চ তাঁর করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে। করোনা কেড়ে নিয়েছে ‘আই লাভ রক অ্যান্ড রোল’ খ্যাত গীতিকার অ্যালান মেরিলকেও। তাঁর বয়স হয়েছিল ৬৯।

 

অনুদান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবেদনে সাড়া দিয়ে অনুদানের ঘোষণা দিয়েছেন বলিউডের আরো কয়েকজন তারকা। গতকাল অভিনেত্রী আনুষ্কা শর্মা ও বিরাট কোহলি দম্পতি প্রধানমন্ত্রীর তহবিলে অনুদানের ঘোষণা দিয়েছেন। তবে অনুদানের অঙ্ক প্রকাশ করেননি তাঁরা। শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রা দম্পতি ১১ লাখ টাকা অনুদান দিয়েছেন করোনা ত্রাণ তহবিলে। অভিনেতা রাজকুমার রাও, কার্তিক আরিয়ান, কৃতি শ্যানন, ভূমি পেডনেকারও করোনা সহায়তায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। নিজেরা অনুদানের পাশাপাশি ভক্তদেরও সাধ্যমতো সাহায্য করার আহ্বান জানিয়েছেন তারকারা। আন্তর্জাতিক খ্যাতিমান ভারতীয় ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিয়েছেন। এ ছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলেও পাঁচ লাখ টাকা দেন। পাশাপাশি ইনস্টাগ্রামে ৪৬ বছর বয়সী তারকা ডিজাইনার জানান, তাঁর সব কর্মচারীর দায়িত্ব নিয়েছেন তিনি।

 

ঘুমিয়েই দিন পার

লকডাউনে বেশ সুখেই আছেন রণবীর সিং—এমনটাই জানালেন স্ত্রী দীপিকা পাড়ুকোন। গণমাধ্যমের এক সাক্ষাৎকারে দীপিকা বলেন, ‘রণবীর এখন দিনে ২০ ঘণ্টা ঘুমায়। জেগে থাকার চার ঘণ্টায় খাবার খায়, আমার সঙ্গে সিনেমা দেখে আর ব্যায়াম করে। ব্যস, আর কোনো চাহিদা নেই, সেই কোনো ঝামেলাও।’ রান্না প্রসঙ্গে অভিনেত্রী বলেন, রণবীর রান্না একেবারেই করে না। তবে দীপিকা রান্না করতে ভালোবাসেন। বিদেশি রান্না ভালোই পারেন। এই অবসরে ভারতীয় রান্না শিখতে চান অভিনেত্রী। 

 

একসঙ্গে গৃহবন্দি?

জোর গুঞ্জন শোনা যাচ্ছে, আলিয়া-রণবির নাকি এখন একসঙ্গেই আছেন! সম্প্রতি অনলাইনে ভাইরাল হওয়া একটি ভিডিওতে আলিয়া-রণবিরকে একসঙ্গে দেখা গেছে। তা ছাড়া কয়েক দিন আগে লকডাউনের মধ্যেই আলিয়া সামাজিক মাধ্যমে তাঁর ছবিতে চিত্রশিল্পীর কৃতিত্ব দিয়েছিলেন রণবিরকে। তাই দুয়ে দুয়ে চার মিলিয়ে দুজনের একসঙ্গে লকডাউনের গুঞ্জন বেশ জোরালোই হয়েছে বলা যায়।

 

বাড়িতেই বিউটি স্যালন

চলতি সপ্তাহে রান্নাঘরের কাঁচি দিয়ে স্বামী বিরাটের চুল কেটে খবরে আসেন অভিনেত্রী আনুষ্কা শর্মা। এবার স্বামী সঞ্জয় চোপড়ার চুল কাটার ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করলেন অভিনেত্রী তিসকা চোপড়া। ছবির ক্যাপশনে লেখেন, ‘এই অচলাবস্থা না কাটলে নতুন পেশা শুরু করতে হবে। তারই প্রস্তুতি নিচ্ছি। এই হলো আমার প্রথম গ্রাহক।’ এদিকে স্যালনের পাশাপাশি বিউটি পার্লারও বন্ধ। তাই বাড়িটাকে বিউটি পার্লার বানিয়ে নিয়েছেন কঙ্গনা রানাওয়াত। রূপচর্চায় তাঁকে সাহায্য করছেন বোন রাঙ্গোলি চান্ডাল। ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করেছেন রাঙ্গোলি নিজেই।

 

সহকারীর জন্মদিন উদ্‌যাপন

করোনার লকডাউনের মধ্যেই দীর্ঘদিনের সহকারী মরিন গ্রসারের জন্মদিন উদ্‌যাপন করতে হাজির হয়েছিলেন হলিউড তারকা জেনিফার গার্নার। ঘটা করে ‘নিরাপদ দূরত্বে’ থেকেই শুভেচ্ছা জানান অভিনেত্রী। সহকারী হলেও মরিনকে পরিবারের একজনই ভাবেন জেনিফার।

 

সূত্র : টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, ইয়াহু

মন্তব্য



সাতদিনের সেরা