kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

সা ক্ষা ৎ কা র

আমাদের রসায়ন দর্শকের চেনা

নাটকের শুটিংয়ে নেপালে আছেন। গতকাল দেশে মুক্তি পেয়েছে তাঁর ‘ডনগিরি’। এই ছবি ও সমসাময়িক প্রসঙ্গে নেপাল থেকে মুঠোফোনে বলেছেন আনিসুর রহমান মিলন। লিখেছেন সুদীপ কুমার দীপ

১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমাদের রসায়ন দর্শকের চেনা

দীর্ঘদিন পর আপনার ছবি মুক্তি পেল...

‘রাজনীতি’র পর বেশ কয়েকটা ছবির প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমি অপেক্ষায় ছিলাম আরেকটা ‘দেহরক্ষী’, ‘অনেক সাধের ময়না’ বা ‘পোড়ামন’-এর জন্য। যদিও অপেক্ষার ফল ভালো হয়নি, তবু হতাশ নই। গত দুই বছরে যে ছবিগুলো নির্মিত হয়েছে তাতে আমার অভিনয় করার জায়গা ছিল না বললেই চলে।

 

ডনগিরি কেমন ছবি? দর্শক দেখবে বলে মনে করছেন?

দর্শক আমাকে যে ধরনের চরিত্রে দেখতে চান এই ছবিতে তেমনটাই পাবেন। একদিকে আমি ডন অন্যদিকে  ভালোবাসার কাঙাল, বলা যায় দ্বৈত সত্তা ফুটিয়ে তুলতে হয়েছে। শাহ আলম মণ্ডলের সঙ্গে আগের ছবি ‘ভালোবাসা সীমাহীন’ ভালো ব্যবসা করেছিল। সেখানেও আমার সঙ্গে ছিল বাপ্পী। আমাদের তিনজনের রসায়ন দর্শকের চেনা। আমার বিশ্বাস, ‘ডনগিরি’ও সবার ভালো লাগবে।

 

নতুন কী কী ছবিতে দেখা যাবে আপনাকে?

ওয়াজেদ আলী সুমনের ‘ফালতু’তে চুক্তিবদ্ধ হয়েছি বেশ কিছুদিন হলো। নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’-এর শুটিং প্রায় শেষ। আপাতত আর কোনো খবর দিতে পারছি না।

 

নেপালে কত দিন আছেন?

১০ দিন হতে চলল। থাকব ২২ অক্টোবর পর্যন্ত। বেশ কয়েকটি নাটকের শুটিংয়ে এসেছি এখানে।

 

কী কী নাটক?

এর মধ্যে শুটিং শেষ করেছি সকাল আহমেদের দুটি একক নাটক ‘লেবু’ ও ‘টোয়েন্টি ফোর আওয়ার্স’-এর। আজ থেকে করব শাহনেওয়াজ রিপনের ‘চোরাবালি’, ‘যেখানে সীমান্ত তোমার’ ও ‘রুম নাম্বার ৩০৭’-এর শুটিং। নাটকগুলোতে আমার সঙ্গে অভিনয় করছেন সাদিয়া জাহান প্রভা, অপর্ণা ঘোষ ও সাবিহা।

 

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২৫ অক্টোবর। আপনাকে এইদিকে খুব একটা পাওয়া যাচ্ছে না।

নেপালে বসেই খবর নিচ্ছি নিয়মিত। কাদা ছোড়াছুড়ি হচ্ছে জেনে শিল্পী হিসেবে খারাপ লাগছে। সাধারণের কাছে শিল্পীরা আদর্শ মানুষ, তাঁদের অনেক অনুসারী থাকেন। শিল্পীরা এমন করলে অনুসারীরা কী শিখবে? অনেক হয়েছে, এবার এসব বাদ দেওয়া উচিত।

মন্তব্য



সাতদিনের সেরা